সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদআরো খবর......আবার জাগবে শাপলা ও শাহবাগ: এরশাদ

আবার জাগবে শাপলা ও শাহবাগ: এরশাদ

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গোলাম আযমের রায়ের প্রতিক্রিয়ায় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ৯৬ বছরের মানুষকে দেওয়া হয়েছে ৯০ বছরের জেল। তিনি বৃদ্ধ। তাই এটা ভালো রায়। তবে এ রায় নিয়ে আবার জাগবে শাপলা, আবার জাগবে শাহবাগ। দেশে সৃষ্টি হবে ভয়ংকর অস্থিরতা।

সোমবার দুপুরে রংপুর পুলিশ হলে জাতীয় পার্টির রংপুর বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মহাজোট ছাড়া প্রসঙ্গে তিনি বলেন, “আমি মহাজোট থেকে বেরিয়ে আসলে অন্য কেউ, কোন দল বা জোট লাভবান হবে এরকম অবস্থায় আমি মহাজোট থেকে বেরিয়ে আসবো না।”

তিনি আরও বলেন, “আমি একজন সোলজার এবং খুব ক্যালকুলেটর মানুষ। কখন কিভাবে কোন সময় মহাজোট থেকে বেরিয়ে আসতে হবে। সেটার দায়-দায়িত্ব আমার।”

তিনি বলেন, “এখন নির্বাচনের প্রধান নিয়ামক অর্থ এবং অস্ত্র। এর কোনো বিকল্প নেই। এখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। বর্তমানের দেশের প্রতিটি রন্ধে রন্ধে দুর্নীতিতে সয়লাব হয়ে গেছে।”

সংসদ সম্পর্কে এরশাদ বলেন, “সংসদ এখন দুর্নীতি, প্রহসন এবং কুরুচিকর বক্তব্যের জায়গা। সংসদীয় গণতন্ত্র এখন অনেকটাই অকার্যকর।”

তিনি আরও বলেন, “বিসিএসএ এ কোটা বিরোধী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা প্রমাণ করেছে দলীয়করণ করার জন্যই ৫৫ ভাগ কোটা করা হয়েছে। কোটা কমানোর বিষয়টি সরকার ভেবে দেখলে ভালো হতো। নইলে জাতি একদিন দলীয়করণের কারণে মেধাশুন্য হয়ে যাবে।”

এরশাদ বলেন, “দেশে এখন সন্ত্রাস, সংঘাতে ছেয়ে গেছে। তাই শান্তিপূর্নভাবে সরকার পরিবর্তনের জন্য ক্ষমতা হস্তান্তরের বিষয়ে আমি দুরাশায় ভুগছি। সংশয়ে আছি। আমার মতো আপনারও তথা দেশবাসীও সংশয়ে আছে।”

রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মসিউর রহমান রাঙ্গার সভাপতিত্বে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সংগঠনিক সম্পাদক ফখর-উজ-জামান জাহাঙ্গীর, কুড়িগ্রামের তাজুল ইসলাম, রংপুর জেলা সেক্রেটারি আবুল মাসুদ চৌধুরী নান্টু, মহানগর সেক্রেটারি সালাহ উদ্দিন কাদেরী, জাতীয় যুব সংহতির রংপুর জেলা সভাপতি আব্দুর রাজ্জাক, সেক্রেটারি হাসানুজ্জামান নাজিম, ছাত্রসমাজ জেলা সেক্রেটারি আশরাফুল হক জবা, মহানগর সেক্রেটারি সোবহান মজিদ বিদ্যুৎসহ রংপুর বিভাগের আট জেলার প্রতিনিধিরা।

সম্মেলনে ৫৮টি উপজেলা ও ২৩টি পৌরসভার সভাপতি ও সাধারণ সম্পাদকরা অংশ নেন। এসময় নেতারা এরশাদকে মহাজোট থেকে বেরিয়ে আসার দাবি জানান।

তৃণমুলে নেতৃত্ব প্রতিষ্ঠার লক্ষে এ সম্মেলনের আয়োজন করেন ন্যাশনাল ডেমোক্রোটিক এ্যালায়েন্স (এনডিএ) নামের একটি বেসরকারি সংগঠন।

আরও পড়ুন

সর্বশেষ