মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনপাঁচলাইশ থানার পেছনে হাতবোমার বিস্ফোরণ

পাঁচলাইশ থানার পেছনে হাতবোমার বিস্ফোরণ

নাহিদ উল আলম: চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানার পেছনে একটি হাতবোমার বিস্ফোরণ হয়েছে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুজনকে আটক ও একটি অ্যাম্বুলেন্স জব্দ করেছে পুলিশ। আটক দুজন হলেন- কক্সবাজারের চকোরিয়ার মো. ইব্রাহিম (৫৪) ও ভোলার জাহাঙ্গীর আলম (৪৫)। জব্দ অ্যাম্বুলেন্সটির গায়ে ‘বেস্ট লাইফ সাপোর্ট’ নাম রয়েছে।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) আজিজ আহমেদ  জানান, রবিবার রাত সাড়ে ১০টার দিকে পাঁচলাইশ থানা ভবনের পেছনে বিকট শব্দে একটি হাতবোমার বিস্ফোরণ হয়।

প্রত্যক্ষদর্শীদের বরাতে আজিজ বলেন, একটি মোটরসাইকেল ও অ্যাম্বুলেন্সে করে এসে কয়েকজন লোক ওই বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণের পর মোটরসাইকেল আরোহীরা পালাতে সক্ষম হলেও ওই দু্জনসহ অ্যাম্বুলেন্সটিকে আটক করে স্থানীয় জনতা।

শনিবার দুপুরে পাঁচলাইশ এলাকার ‘কিং অফ চিটাগং’ একটি কমিউনিটি সেন্টারে অভিযান চালিয়ে নাশকতার পরিকল্পনার অভিযোগে সন্দেহভাজন ২০ শিবিরকর্মীকে আটক করে পুলিশ।

ওই কমিউনিটি সেন্টারে শিবির পরিচালিত প্রবাহ কোচিং সেন্টারের একটি অনুষ্ঠান চলছিলো, যেখানে জামায়াত ও শিবিরের অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ওই ঘটনার জের ধরেই এই বোমা হামলা হয়েছে কি না- জানতে চাইলে পুলিশ কর্মকর্তা পুলিশ কর্মকর্তা আজিজ বলেণ, এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আরও পড়ুন

সর্বশেষ