মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদজাতীয়জানুয়ারির মধ্যে জাতীয় নির্বাচন : শাহ নেওয়াজ

জানুয়ারির মধ্যে জাতীয় নির্বাচন : শাহ নেওয়াজ

ষ্টাফরিপোর্টার (বিডিসময়২৪ডটকম)

নির্বাচন কমিশনার মোঃ শাহ নেওয়াজ বলেন, আগামী জানুয়ারির মধ্যে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন (ইসি) যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।

রোববার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
শাহ নেওয়াজ বলেন, নির্বাচনের জন্য শুধু ব্যালটের জন্য কাগজ ও সিলের কালিসহ কিছু জিনিস কিনতে হবে। এ ছাড়া সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। তিনি বলেন, আগামী নির্বাচনে দেশের জনসংখ্যা বৃদ্ধি পাওয়ায় জনসংখ্যা অনুসারে ভোট কেন্দ্র বৃদ্ধি পাবে। সেই হিসেবে আগামী জাতীয় নির্বাচনে প্রায় ৭ হাজার কেন্দ্র স্থাপন করা হবে।

শাহ নেওয়াজ বলেন, নির্বাচন কর্মকর্তাদের নির্বাচনের আগে যথাযথ সময় নিয়ে ট্রেনিং দেয়া হবে। কারণ এর আগে আমাদের কাছে অনেক অভিযোগ এসেছে, স্বল্প সময়ে ট্রেনিং দেয়ায় কর্মকর্তারা ভালোভাবে তাদের দায়িত্ব বুঝতে পারে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, গাজীপুর নির্বাচন নিয়ে সরকার ও ইসির সঙ্গে কোনো দূরত্ব তৈরি হয়নি। সরকারের অনুরোধ ছিল নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার আমরা তা করেছি। বর্তমান সরকারের অধীনে নির্বাচন করতে কোনো সমস্যা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আইন অনুযায়ী যে সরকারই থাকুক না কেন আমরা আমাদের কাজ করবো। কোন সরকার ক্ষমতায় থাকবে তা আমাদের জানার বিষয় না।

আরও পড়ুন

সর্বশেষ