মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদজাতীয়৩৪তম বিসিএস প্রিমিলিমিনারির সংশোধিত ফল প্রকাশ

৩৪তম বিসিএস প্রিমিলিমিনারির সংশোধিত ফল প্রকাশ

ষ্টাফরিপোর্টার (বিডিসময়২৪ডটকম)

প্রকাশ করা হয়েছে ৩৪তম বিসিএস প্রিলিমিনারির সংশোধিত ফল। রোববার এক বিজ্ঞপ্তির মাধ্যমে ফল ঘোষণা করা হয়। সংশোধিত এ ফলাফলে ৪৬ হাজার ২৫০ জন উত্তীর্ণ হয়েছেন।
এর আগে গত সোমবার প্রিলিমিনারিতে প্রথমবারের মতো কোটা পদ্ধতি অন্তর্ভূক্ত করায় উত্তীর্ণ হয়েছিলেন ১২ হাজার ৩৩ জন। যেখানে পরীক্ষার্থী ছিল ২ লাখ ২১ হাজার।
এবারই প্রথম কোটা পদ্ধতি অনুসরণ করে ফল প্রকাশ করায় মেধাবী অনেকে শুরুতেই বাদ পড়েছে বলে অভিযোগ তুলেছে শিক্ষার্থীরা। তাদের বিক্ষোভ-প্রতিবাদের মুখে ফল ঘোষণার দুই দিনের মাথায় তা পুনর্বিবেচনার সিদ্ধান্ত নেয় পিএসসি।
এদিকে ফল পুনর্মূল্যায়নের ঘোষণা এলেও সরকারি চাকরিতে সব ধরনের কোটা তুলে দেয়ার দাবিতে বিক্ষোভ অব্যাহত রেখেছে আন্দোলনকারীরা। কোটা বাতিলের দাবিতে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালন করছে তারা।
উল্লেখ্য, গত ২৪ মে ৩৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুই লাখ ২১ হাজার ৫৭৫ জন প্রার্থী এই পরীক্ষার জন্য অনলাইনে আবেদন করেন। পরীক্ষায় অংশ নেন এক লাখ ৯৫ হাজার পরীক্ষার্থী। বিভিন্ন ক্যাডারে নিয়োগ দিতে গত ৭ ফেব্রুয়ারি ৩৪তম বিসিএসের বিজ্ঞাপন প্রকাশ করে পিএসসি। এবার রংপুরসহ সাতটি বিভাগীয় শহরের ১৭৪টি কেন্দ্রে ৩৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

সর্বশেষ