মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদজাতীয়রাজনীতি দলীয় সরকারের অধীনেও সুষ্ঠু নির্বাচন সম্ভব: প্রধানমন্ত্রী

রাজনীতি দলীয় সরকারের অধীনেও সুষ্ঠু নির্বাচন সম্ভব: প্রধানমন্ত্রী

ষ্টাফরিপোর্টার (বিডিসময়২৪ডটকম)

৫টি সিটি করপোরেশন নির্বাচনে প্রমাণিত হয়েছে দলীয় সরকারের অধীনেও সুষ্ঠু নির্বাচন সম্ভব’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

লন্ডন ও বেলারুশ সফর শেষে দেশে ফিরে বৃহস্পতিবার এক বিবৃতিতে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ স্বাক্ষরিত বিবৃতি বলা হয়, সম্প্রতি অনুষ্ঠিত ৫টি সিটি করপোরেশনে সুষ্ঠু নির্বাচনে গণতন্ত্র ও জনগণ বিজয়ী হয়েছে। এতে প্রমাণিত হয়েছে নির্বাচন কমিশনের নেতৃত্বে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব। দলীয় সরকারের অধীনেও প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরপেক্ষ ও প্রভাবমুক্তভাবে নির্বাচনকালে দায়িত্ব পালন করতে পারেন আর জনগণ অবাধভাবে তাদের ভোটাধিকার প্রদান করতে পারেন।
গাজীপুরসহ পাঁচটি সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় নির্বাচন কমিশন, জনগণ, রাজনৈতিক দল, প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যমসহ সবাইকে অভিনন্দন ও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হওয়ায় তিনি সর্বশক্তিমান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন। সিটি করপোরেশন নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন তাদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী অভিযোগ করে বলেন, বিরোধী দলের মিথ্যা প্রচার, ভিত্তিহীন অভিযোগ এবং নির্বাচনকে বিতর্কিত করার সব অপচেষ্টা সত্ত্বেও বর্তমান সরকারের অধীনে জাতীয় এবং স্থানীয় সরকার পর্যায়ে বিভিন্ন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন হয়েছে। দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে এবং নির্বাচন পর্যবেক্ষক দল সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে মর্মে সংবাদ ও তথ্য দিয়েছে। সিটি করপোরেশন নির্বাচনে জনগণের রায়ের প্রতি সম্মান রেখে সরকারের ক্রটি-বিচ্যুতি শুধরিয়ে জাতির প্রত্যাশা পূরণ করে মহাজোট সরকার গণতন্ত্র, রাজনৈতিক স্থিতিশীলতা ও অর্থনৈতিক অগ্রযাত্রাকে সমুন্নত রাখার জন্য আগামী দিনগুলোতে কাজ করবে বলে জানান প্রধানমন্ত্রী।

আরও পড়ুন

সর্বশেষ