বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদরাজনীতিশোকের মাস আগস্টে বঙ্গবন্ধুকে নিয়ে নিজস্ব স্বকীয়তা থেকে অনুষ্ঠান করার আহবান

শোকের মাস আগস্টে বঙ্গবন্ধুকে নিয়ে নিজস্ব স্বকীয়তা থেকে অনুষ্ঠান করার আহবান

শোকের মাস আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নিজস্ব স্বকীয়তা থেকে বিভিন্ন অনুষ্ঠান করতে সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেন, এ বছর বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাৎ বাষির্কী। আপনারা আপনাদের মতো করে বঙ্গবন্ধুকে নিয়ে অনুষ্ঠান করেন সংবাদ প্রকাশ করেন। আমরা কোনো কিছু আপনাদের চাপিয়ে দিতে চাই না। চাপিয়ে দেওয়া কোনো কিছু মৌলিক হয় না। আমরা চাই, আপনারা আপনাদের নিজস্ব স্বকীয়তা থেকে বঙ্গবন্ধুকে নিয়ে অনুষ্ঠান করুন।

সৈয়দ আশরাফ বলেন, আমরা আপনাদের সৃজনশীল প্রোগ্রাম থেকে বঙ্গবন্ধুকে নতুন করে জানতে, তার সম্পর্কে অনেক কিছু শিখতে পারবো। আপনারা বঙ্গবন্ধুকে মানুষের কাছে পৌঁছে দিন। বৃহস্পতিবার দুপুরে বিভিন্ন সংবাদ মাধ্যমের সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ আহবান জানান তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ মতবিনিময় সভার আয়োজন করেন সৈয়দ আশরাফুল ইসলাম।

মতবিনিময় সভায় সিনিয়র সাংবাদিকরা বঙ্গবন্ধুকে সার্বজনীন করা এবং বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে জাতীয়ভাবে পালনের মতামত দেন। এজন্য আওয়ামী লীগকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান জানান তারা। সভায় সাংবাদিকরা বলেন, বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের নন, তিনি সকলের।

সাংবাদিকদের মতামত শোনার পর সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু এ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা। বঙ্গবন্ধুকে আপনারা যথাযথভাবে তুলে ধরবেন এটাই আমাদের চাওয়া। কোনো গণমাধ্যমকে আমরা বৈরি মনে করি না। আমাদের সরকার এখন ক্ষমতায় আছে। আমরা সব সময়ের মতো এখনও আপনাদের পাশে আছি। তিনি জানান, বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে ৪০ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মসূচিতে অনুমোদন দিয়েছেন। শিগগিরই তা সংবাদ মাধ্যমকে জানানো হবে।

মতবিনিময় সভায় সিনিয়র সাংবাদিকদের মধ্যে ছিলেন দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, বিশিষ্ট সাংবাদিক আবেদ খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নাঈম নিজাম, মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, ইনকিলাবের সম্পাদক বাহাউদ্দিন, সমকালের প্রকাশক এ কে আজাদ চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলতাফ মাহমুদ, একাত্তর টেলিভিশনের মোজাম্মেল বাবু প্রমুখ। আওয়ামী লীগ নেতাদের মধ্যে যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল হানিফ ও অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগাঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক প্রমুখ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ