বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদপ্রবাসী সময়পরামর্শক হিসেবে কাজ করেন টিউলিপের স্বামী

পরামর্শক হিসেবে কাজ করেন টিউলিপের স্বামী

সম্প্রতি ক্রিশ্চিয়ান পার্সি নামে এক ব্রিটিশ যুবককে বিয়ে করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানা তনয়া টিউলিপ সিদ্দিক। এ খবর প্রকাশের পরই সবার আগ্রহ বাংলাদেশের জামাই ক্রিশ্চিয়ান পার্সি পেশায় আসলে কী করেন।

খোঁজ নিয়ে জানা যায়, সরকারি চাকরি ছেড়ে এখন ব্যবস্থাপনা পরামর্শক হিসেবে কাজ করছেন তিনি।

রবিবার সন্ধ্যায় লন্ডনে বিয়ের অনুষ্ঠানে ক্রিশ্চিয়ান পার্সিকে ঐতিহ্যবাহী বাঙালি সাজে দেখা যায়।

ককেশীয় ব্রিটিশ পার্সি ইউনিভার্সিটি অব লন্ডনের বার্কবেক কলেজে অর্থনীতি বিষয়ে পড়েছেন। পরে তিনি ব্রিটিশ সরকারের শিক্ষা এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন।

বঙ্গবন্ধুর নাতজামাই পার্সি এখন ব্যবস্থাপনা পরামর্শক হিসেবে কাজ করছেন রোনাল্ড বার্জার স্ট্র্যাটেজি কনসাল্ট্যান্টস নামের একটি প্রতিষ্ঠানের হয়ে।

তিনি কেমব্রিজ বিশ্ববিদালয়ে চীনা ভাষা নিয়ে পড়েছেন। ভাল ম্যান্ডারিন (চীনা ভাষা) বলতে পারেন।

২০১১ সাল থেকে তিনি রোনাল্ড বার্জারের হয়ে কাজ করেন। তিনি গ্রাহকদের আর্থিক রূপরেখা তৈরি করে দেন বলে তার আনুষ্ঠানিক পরিচিতিতে বলা হয়েছে।

টিউলিপ সিদ্দিক ২০১০ সালে সেন্ট্রাল লন্ডনের একটি এলাকার কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন। তিনি আগামী পার্লামেন্ট নির্বাচনে লন্ডনের একটি গুরুত্বপূর্ণ আসন থেকে লেবার পার্টির প্রার্থী হয়ে লড়বেন।

ইউনিভার্সিটি কলেজ অব লন্ডন থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নিয়েছেন টিউলিপ। কিংস কলেজ থেকে রাজনীতি ও সরকারি নীতি বিষয়ে আরেকটি স্নাতকোত্তর ডিগ্রি নিয়েছেন তিনি।

আরও পড়ুন

সর্বশেষ