সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদরাজনীতিশর্তসাপেক্ষে সালাহ উদ্দিনের জামিন মঞ্জুর

শর্তসাপেক্ষে সালাহ উদ্দিনের জামিন মঞ্জুর

শিলং না ছাড়া এবং প্রতি সপ্তাহে একবার আদালতে হাজির হওয়ার শর্তে বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের জামিন মঞ্জুর করেছেন শিলংয়ের একটি আদালত। শুক্রবার বিকেলে সালাহ উদ্দিনের আইনজীবীদের উপস্থিতিতে পুলিশের দায়ের করা চার্জশিটের শুনানি শেষে শিলংয়ে নিম্ন আদালত এ আদেশ দেন।  বিএনপি চেয়ারপাসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জামিনের বিষয়টি  নিশ্চিত করেছেন। তিনি জানান, শিলং না ছাড়ার শর্তে সালাহ উদ্দিনকে জামিন দেওয়া হয়েছে। এছাড়াও প্রতি সপ্তাহে একবার করে তাকে আদালতে হাজির দিতে হবে।

এর আগে ২২ মে উন্নত চিকিৎসার জন্য সালাহ উদ্দিন আহমেদকে স্থানান্তর করার জন্য শিলং আদালতে জামিন আবেদন করেন স্ত্রী হাসিনা আহমেদ। এরপর ২৩ মে জামিন আবেদন আমলে নিয়ে ২৯ মে শুনানির দিন ধার্য করেন আদালত। ওই দিন আদালত জানিয়েছেন, সালাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে আন্তর্জাতিক পুলিশ সংস্থার  (ইন্টারপোল) রেড এলার্ট জারি থাকায় জামিন মঞ্জুর সম্ভব হলো না। এরপর ৩ জুন বিকেলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কে এল এম নোংব্রির আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এম লামহারে।

অনির্দিষ্টকালের অবরোধের মধ্যে গত ১০ মার্চ ঢাকার উত্তরার একটি বাসায় আত্মগোপনে থাকা অবস্থায় নিখোঁজ হন সালাহ উদ্দিন আহমেদ। এরপর দুই মাস দু’দিন পর গত ১২ মে ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ের মিমহ্যানস্ হাসপাতাল থেকে স্ত্রী হাসিনা আহমেদকে ফোনে জানান, তিনি বেঁচে আছেন। ওইদিন শিলং পুলিশ সংবাদমাধ্যমকে জানিয়েছিল, ১১ মে সকালে শিলংয়ের গলফ লিংক এলাকা থেকে সালাহ উদ্দিন আহমেদকে আটক করা হয়। এসময় তার সঙ্গে ভ্রমণের কাগজপত্র না থাকায় স্থানীয় থানায় নিয়ে যাওয়া হয়। বিধ্বস্ত চেহারা ও অসংলগ্ন কথাবার্তায় সন্দেহ হলে তাকে মেঘালয় ইনস্টিটিউট অব মেন্টাল হেলথ্ (মিমহ্যানস) হাসপাতালে ভর্তি করা হয়।

এর পর দুই দফায় হাসপাতাল পরিবর্তন করে প্রথমে শিলং সিভিল হাসপাতাল ও সর্বশেষ শিলং নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সেস (নেগ্রিমস) ভর্তি করা হয়। স্বামীর সন্ধান পাওয়ার পাঁচ দিন পর ১৭ মে শিলংয়ের উদ্দেশ্যে রওনা দেন হাসিনা আহমেদ। পরের দিন শিলংয়ে পৌঁছে স্বামীর জামিনের জন্য আইনি প্রক্রিয়া শুরু করেন তিনি।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ