শনিবার, জুলাই ২৭, ২০২৪
প্রচ্ছদটপগাজীপুরে কোনো প্রকার কারচুপির চেষ্টা করলে সেখান থেকেই সরকার পতনের আন্দোলন শুরু...

গাজীপুরে কোনো প্রকার কারচুপির চেষ্টা করলে সেখান থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হবে – মির্জা ফখরুল

স্টাফরিপোর্টার🙁বিডিসময়২৪ডটকম)

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদের বক্তব্য প্রসঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “হঠাৎ করে সেনাবাহিনীর ওপর এত মমতা বেড়ে গেল কেন। এখানেই সন্দেহ।কারণ নিজেদের অসৎ উদ্দেশ্য হাসিল করতেই সেনাবাহিনী মোতায়েন চায় না আওয়ামী লীগ।”

তিনি বলেন, “যারা সব সময় বিএনপি ও সেনাবাহিনীর সমালোচনা করতো, বিএনপিকে বলা হতো ক্যান্টনমেন্টের দল, তারাই এখন সেনাবাহিনীর প্রতি মমতা দেখাচ্ছে।”

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত ‘যুব সমাবেশে’ প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক এমপিকে হত্যার প্রচেষ্টার দ্বিতীয় বার্ষিকী উপলক্ষে হত্যার প্রচেষ্টাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে এই যুব সমাবেশের আয়োজন করা হয়।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের আহবান জানিয়ে মির্জা ফখরুল বলেন, “গাজীপুরে যদি কোনো কলঙ্কজন অধ্যায়ের সৃষ্টি হয় তাহেল তার জন্য নির্বাচন কমিশন দায়ী থাকবে।”

তিনি বলেন, “সারা দেশ থেকে শীর্ষ সন্ত্রাসীদের গাজীপুরে জড়ো করা হয়েছে। কোটি কোটি টাকা বিতরণ করা হচ্ছে।” এসব অপকর্ম রোধে সেখানে সেনা মোতায়েনের আহ্বান জানান তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “সরকার গাজীপুরে ভোট ডাকাতির পরিকল্পনা করেছে বলেই সেনা মোতায়েন করতে চাচ্ছে না। ভোট ডাকাতির পরিকল্পনা করেছে বলেই তারা সেনা মোতায়েনের বিরোধিতা করছেন।”

কিশোরগঞ্জ-মার্কা নির্বাচন যাতে দেশে না হয় সেজন্য বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুর্নবহাল দাবি করছে বলে উল্লেখ করেন বিএনপির এই মহাসচিব।

মির্জা ফখরুল আরো বলেন, “গাজীপুরে কোনো প্রকার কারচুপির চেষ্টা করলে সেখান থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হবে।”

আওয়ামী সরকারের সাড়ে চার বছরে দেশটা পুরোপুরি ফ্যাসিবাদী ও স্বৈরাচারী রাষ্ট্রে পরিণত হয়েছে উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, “সুপ্রিম কোর্টের রায়ের একটি অংশকে ব্যবহার করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করা হয়েছে।”

তিনি বলেন, “বর্তমান সরকারের কর্মকাণ্ডে দেশের মানুষ অতিষ্ট। দেশের জনগণ এখন সরকারের বিদায় কামনা করছেন।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমানতুল্লাহর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির সংসদ সদস্য আশিফা আশরাফী পাপিয়া ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন।

আরও পড়ুন

সর্বশেষ