শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়পল্লবীতে জমি নিয়ে সংঘর্ষে কলেজ ছাত্র নিহত

পল্লবীতে জমি নিয়ে সংঘর্ষে কলেজ ছাত্র নিহত

রাজধানীর পল্লবী থানার উত্তর কালশী এলাকায় জমি নিয়ে বিরোধের সংঘর্ষে আব্দুর রহমান চঞ্চল (২০) নামে এক কলেজ ছাত্র মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। আহতরা হলেন, রাজীব(২৭), শাহীন উদ্দিন (৩০) ও মোহাম্মদ আলী (৩২)। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে এ ঘটনা ঘটে। পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউজ্জামান জানান, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উত্তর কালশীর  আলীনগর এলাকায় জমি নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় চঞ্চল, রাজীব, শাহীন ও মোহাম্মদ আলী আহত হন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক চঞ্চলকে মৃত ঘোষণা করেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। দোষীদের খুঁজে বের করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

চঞ্চলের আত্মীয় সালাহ উদ্দিন জানান, চঞ্চল বাসা থেকে বের হয়ে রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় আকস্মিকভাবে সংঘর্ষের মধ্যে পড়ে যান। কোনো পক্ষের সঙ্গে তার কোনো সম্পৃক্ততা ছিলনা। উত্তর কালশীর হারেস মিয়ার ছেলে চঞ্চল। তিনি মিরপুরের বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজের স্নাতক (ডিগ্রি) শেণির শিক্ষার্থী ছিলেন।

আহত রাজীব জানান, আমার মামা মোমিন বক্স ও শাহীনের বাবা জয়েন উদ্দিনের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। বৃহস্পতিবার আমি ও খালাতো ভাই মোহাম্মদ আলীসহ মামার লোকজন নিয়ে জয়েন উদ্দিনের সঙ্গে জমি নিয়ে কথা বলতে গেলে শাহীন আমাদের ওপর হামলা করে। ধারালো অস্ত্র কুপিয়ে আমাদের আহত করে। শাহীনের বাম হাতের কবজির নিচ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। এদিকে শাহীনের আত্মীয় জহির জানান, উত্তর কালশীর আলীনগর এলাকায় জয়েন উদ্দিনের নিজস্ব জমি রয়েছে। এ জমি অল্প দামে কিনে নিতে চান মোমিন বক্স। এ জমি নিয়ে ১০/১২ বছর ধরে একাধিক মামলা চলছে। এর জের ধরে মোমিন গ্রুপ আজ সকালে তাদের ওপর হামলা চালায়।

আরও পড়ুন

সর্বশেষ