রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদশিক্ষাঙ্গনএসএসসি পরীক্ষার ফলাফল ৩০ মে প্রকাশিত হবে

এসএসসি পরীক্ষার ফলাফল ৩০ মে প্রকাশিত হবে

এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী ৩০ মে প্রকাশিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সোমবার বিকেল সোয়া তিনটার দিকে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ তথ্য জানান শিক্ষামন্ত্রী।  রেওয়াজ অনুযায়ী শিক্ষামন্ত্রী বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানদের নিয়ে প্রধানমন্ত্রীর হাতে ফলের অনুলিপি হস্তান্তর করবেন।

শিক্ষামন্ত্রী জানান, ওই দিন সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তর করা হবে। এ সময় প্রধানমন্ত্রী কয়েকটি বিদ্যালয়ে ভিডিও কনফারেন্স করে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন।  এরপর দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী। বেলা দেড়টা থেকে শিক্ষার্থীরা ইন্টারনেট, মোবাইলের এসএমএস ও নিজ নিজ প্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবে।  গত ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমামনের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বিএনপি জোটের হরতালের কারণে একটি পরীক্ষাও নির্ধারিত দিনে অনুষ্ঠিত হয়নি।

৬ ফেব্রুয়ারি শুরু হয়ে হরতালে ১৬ দিনে মোট ৩৬৮টি বিষয়ের পরীক্ষা পিছিয়ে যায়। এসব পরীক্ষা শুক্র ও শনিবার নেওয়া হয়েছে। ৩০ মার্চ পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও সবশেষ গত ৩ এপ্রিলও একটি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  হরতালে ব্যবহারিক পরীক্ষা পিছিয়ে ২৯ মার্চ থেকে ২ এপ্রিলের মধ্যে শেষ করা হয়।  শিক্ষামন্ত্রী বলেন, এবার ব্যতিক্রমী অবস্থার মধ্যে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছে। আমরা ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করি। আগামী ৩ জুন পরীক্ষা শেষ হওয়ায় ৬০ দিন পূর্ণ হবে। অনেক আগে তারিখ ঘোষণায় শিক্ষার্থীদের উদ্বিগ্নতা ও অপেক্ষার অবসান ঘটবে বলে মনে করেন শিক্ষামন্ত্রী। এবার ২৭ হাজার ৮০৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ