শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদরাজনীতিফাঁসি কার্যকরে সন্তোষ প্রকাশ করেছে আওয়ামী লীগ

ফাঁসি কার্যকরে সন্তোষ প্রকাশ করেছে আওয়ামী লীগ

যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানের ফাঁসি কার্যকরে সন্তোষ প্রকাশ করেছে আওয়ামী লীগ নেতারা। ধারাবাহিকভাবে সব যুদ্ধাপরাধীর বিচার কার্যকরের প্রত্যয় ব্যক্ত করেছেন তারা। শনিবার  রাতে কামারুজ্জামানের ফাঁসি কার্যকরের পর প্রতিক্রিয়া জানিয়ে এ কথা বলেন দলটির একাধিক নেতা। তার কৃতকর্মের জন্য এটা স্বাভাবিক পরিণতি এবং এ ফাঁসির রায় কার্যকরের মধ্যদিয়ে বাংলাদেশ কলঙ্কমুক্ত হওয়া পথে আরও একধাপ এগিয়ে গেল বলেও তারা মন্তব্য করেন।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, ফাঁসির রায় কার্যকর হওয়াতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি এবং ন্যায়ভিত্তিক সমাজ প্রত্যাশি সবাই খুশি। আমরা এ বিচারকে স্বাগত জানাই। ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠিত করতে প্রত্যেক যুদ্ধাপরাধীর বিচার কার্যকর করা প্রয়োজন। সেজন্যই আমরা এই বিচার কার্যকর করছি, সব যুদ্ধাপরাধীদের বিচারই কার্যকর হবে।

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ২০০৯ সালের নির্বাচনে জাতির কাছে আমাদের প্রতিশ্রুতি ছিল যুদ্ধাপরাধের বিচারের। সে প্রতিশ্রুতি অনুযায়ী ধারাবাহিকভাবে বিচার হচ্ছে, কার্যকরও হচ্ছে। এই ধারাবাকিতায় আমরা সব যুদ্ধাপরাধীদের বিচার কার্যকর করে ৩০ লাখ শহীদের আত্মাকে শান্তি দেব। বাংলাকে কলঙ্কমুক্ত করবো।

রায় কার্যকরের পর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনের কাছে এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, কামরুজ্জামান যে অপরাধ করেছিল, তার যে কৃতকর্ম সেজন্য এটাই তার স্বাভাবিক পরিণতি ছিল। সব আইনি প্রক্রিয়া অনুসরণ করে বিচার হয়েছে এবং রায় কার্যকর হয়েছে। এর আগে রাত ১০.০১ মিনিটে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ