শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতিগ্রেফতারসহ হয়রানী বন্ধ করতে সরকারের প্রতি বিএনপির আহ্বান

গ্রেফতারসহ হয়রানী বন্ধ করতে সরকারের প্রতি বিএনপির আহ্বান

বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ধরপাকড় না করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু। মঙ্গলবার  বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিত তিনি এ আহ্বান জানান। বরকত উল্লাহ বুলু বলেন, দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয় খুললেও সেখানে আসা-যাওয়ার ক্ষেত্রে নেতাকর্মীদের মধ্যে এক ধরণের আতঙ্ক বিরাজ করছে।  কেননা তিন দিন আগে বিএনপি কেন্দ্রীয় কার্যালয় খুললেও গত তিন দিনে প্রায় ১৩ জনের অধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।  তিনি বলেন, গ্রেফতারের বিষয়ে পল্টন থানায় যোগাযোগ করা হলে পুলিশ কিছু জানে না মর্মে বলা হলেও রাজধানীর বিভিন্ন থানায় গ্রেফতারকৃতদের সন্ধান পাওয়া যায়।

বুলু বলেন, কার্যালয়টি খুলে দেওয়ার পর সরকারের নিকট বিএনপি আশা করে নেতাকর্মীদেরকে গ্রেফতারসহ হয়রানী বন্ধ এবং বিএনপির দফতরকে নির্বিঘ্নে দাপ্তরিক কাজকর্ম সুষ্ঠু ও স্বাভাবিক গতিতে চালানোর ক্ষেত্রে নিরাপদ ও বিপদমুক্ত রাখবে। বিএনপি এও আশা করে সরকার এ বিষয়ে ইতিবাচক সাড়া দেবে।

বুলু বলেন, সরকার আসন্ন সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে বিরোধী দলগুলোর নেতাকর্মীদের নির্বাচনী প্রচার-প্রচারণায় অবাধ সুযোগ নিশ্চিত করত: আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতারী আতঙ্ক থেকে মুক্ত রাখতে সচেষ্ট হবে। এছাড়া সম্প্রতি গ্রেফতারকৃত নেতাকর্মীকে মুক্তি দিয়ে রাজনৈতিক অঙ্গনে বিরাজমান অস্থিতিশীল পরিবেশকে শান্ত করতে যথাযথ উদ্যোগ গ্রহণ করা হবে।

আরও পড়ুন

সর্বশেষ