শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়কড়া নিরাপত্তায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে ও এর আশপাশের এলাকায়

কড়া নিরাপত্তায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে ও এর আশপাশের এলাকায়

জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকরকে কেন্দ্র করে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে ও এর আশপাশের এলাকায় নিরাপত্তায় রয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সোমবারের মতো মঙ্গলবার সকাল থেকেই নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন তারা। নিরাপত্তার বিষয়ে লালবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) ফয়জুর রহমান বলেন, কারাগারের সামনে ও আশপাশের এলাকায় জনসাধারণের চলাচল স্বাভাবিক রাখতে নিরাপত্তার স্বার্থে পর্যাপ্ত সংখ্যক পুলিশ নিয়োজিত রয়েছেন।

তিনি বলেন, কামারুজ্জামানের রায়কে কেন্দ্র করে সোমবার কারাগারের সামনে অসংখ্য উৎসুক জনতার ভীড় ছিল। আজও তেমনটি থাকতে পারে। তাই গতকালের মতো আজও পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করেছেন।  নিরাপত্তার বিষয়ে পুলিশের এ কর্মকর্তা আরো বলেন, যেকোনো ধরনের নাশকতা এড়াতে কারাগারের সামনে ও এর আশপাশের বিভিন্ন পয়েন্টে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশকধারী পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা নজরদারী রাখছেন। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা যেকোনো অস্বাভাবিক পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত বলেও জানান তিনি। সরেজমিনে দেখা যায়, পুলিশের পাশাপাশি কারারক্ষীরাও কারাগারের সামনে ও চারপাশের প্রাচীর ঘিরে নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন।

কামারুজ্জামানের মৃত্যুদণ্ডের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ করে দিয়ে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্তভাবে বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ সোমবার সকালে রিভিউয়ের এ রায় ঘোষণা করেন। এরপরই কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকর নিয়ে বিভিন্ন পদক্ষেপ শুরু হয়। এছাড়া দেশব্যাপী পুলিশ সদস্যদের সর্তক অবস্থানে থাকতে কেন্দ্রীয়ভাবে নির্দেশও দেওয়া হয়।

আরও পড়ুন

সর্বশেষ