শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েঢাকা বিভাগআইনজীবীরা পরামর্শ করেই পরবর্তী সিদ্ধান্ত নেবেন

আইনজীবীরা পরামর্শ করেই পরবর্তী সিদ্ধান্ত নেবেন

মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামানের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ করে দেওয়ায় তার আইনজীবীরা আগামী দুই ঘণ্টার মধ্যে তার সঙ্গে সাক্ষাৎ করার জন্য আবেদন করবেন। আর পরবর্তী করণীয় বিষয়ে তার আইনজীবীরা পরামর্শ করে সিদ্ধান্ত নেবেন। সোমবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ রিভিউ আবেদন খারিজ করে দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কামারুজ্জামানের আইনজীবী অ্যাডভোকেট শিশির মোহাম্মদ মনির এ কথা জানান।

তিনি বলেন, কামারুজ্জামানের আইনজীবীরা আগামী দুই ঘণ্টার মধ্যে তার সঙ্গে কারাগারে গিয়ে সাক্ষাৎ করতে কর্তৃপক্ষের কাছে আবেদন করবেন। আর আইনজীবীরা পরামর্শ করেই পরবর্তী সিদ্ধান্ত নেবেন। পরবর্তী পদক্ষেপ কী হবে তা কামারুজ্জামানের সঙ্গে দেখা করেই জানাবেন আইনজীবীরা।

এ আদেশের ফলে কামারুজ্জামান রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শিশির মনির জানান, আগেরবারের সাক্ষাৎকালে তিনি জানিয়েছিলেন, রিভিউ নিষ্পত্তি হওয়ার পর এ বিষয়ে তিনি কথা বলবেন এবং তার মতামত জানাবেন। পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ হয়ে যাওয়ায় যে কোনো সময় ফাঁসি কার্যকর হতে পারে- এমন প্রশ্নের জবাবে কামারুজ্জামানের এ আইনজীবী বলেন, সেটা সরকারের বিষয়। তবে, আমরা আইনি পরামর্শ করে আলোচনা করবো, তিনি সে সুযোগ নেবেন কিনা এটা তার বিষয়।

আরও পড়ুন

সর্বশেষ