শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়বিমান বাংলাদেশ এয়ার লাইন্স বিদেশেও বাংলাদেশের পরিচয় তুলে ধরে : প্রধানমন্ত্রী

বিমান বাংলাদেশ এয়ার লাইন্স বিদেশেও বাংলাদেশের পরিচয় তুলে ধরে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিমান বহরে ড্যাশ-৮-কিউ-৪০০ মডেলের দু’টি এয়ারক্রাফ্ট সংযোজনের মাধ্যমে দেশের অভ্যন্তরীণ রুটগুলোতে বিমানের ফ্লাইট পুনরায় চালু হতে যাচ্ছে। জনগণকে দেওয়া আমাদের প্রতিশ্রুতি পুরণ হতে যাচ্ছে। চট্টগ্রাম ও সিলেটসহ রাজশাহী, যশোর, বরিশাল, সৈয়দপুর এবং কক্সবাজারে বিমানের ফ্লাইট চলাচলে জনগণের দীর্ঘদিনের আকাঙ্খার প্রতিফলন ঘটাবে। রোববার ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পাশাপাশি বিমান কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের মনে রাখতে হবে, বিমান বাংলাদেশ এয়ার লাইন্স বিদেশেও বাংলাদেশের পরিচয় তুলে ধরে। আপনাদের পেশাদারিত্বের উপর তাই দেশের সম্মানও জড়িত। পরে প্রধানমন্ত্রী কেক কেটে অভ্যন্তরীণ ফ্লাইটের উদ্বোধন করেন। প্রায় আড়াই বছর পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অভ্যন্তরীণ ফ্লাইটের উদ্বোধন করা হলো।

এখন থেকে ঢাকা-রাজশাহী, ঢাকা-কক্সবাজার, ঢাকা-যশোর, ঢাকা-বরিশাল ও ঢাকা-সৈয়দপুর রুটে বিমানের ফ্লাইট চালু হবে। অভ্যন্তরীণ ফ্লাইট চালু উপলক্ষে  ট্যাক্সসহ মাত্র ২৭০০ টাকা ভাড়া অফার করেছে। সব রুটেই এক ভাড়া। যদিও বিমানের এই বিশেষ অফারের টিকেট এপ্রিল মাসের মধ্যে কিনতে হবে এবং আগামী ১৫ থেকে ৩০ জুনের মধ্যে ভ্রমণ করতে হবে। ২০১২ সালে বিমানের অভ্যন্তরীণ ফ্লাইটের জন্য উপযোগী এফ-২৮ উড়োজাহাজ উড্ডয়ন অনুপযোগী ঘোষণা করে। এরপর থেকেই বিমানের অভ্যন্তরীণ সব ফ্লাইট বন্ধ হয়ে যায়।

আরও পড়ুন

সর্বশেষ