বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিন ব্লু সম গার্ডেন পাহাড় থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সিডিএ

ব্লু সম গার্ডেন পাহাড় থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সিডিএ

নগরীর জিইসি মোড় এলাকায় ব্লু সম গার্ডেন পাহাড় থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।  শুক্রবার সকাল ১০টার দিকে এ উচ্ছেদ অভিযান চালানো হয়।  সিডিএ’র প্রধান নগর পরিকল্পনাবিদ স্থপতি শাহীন উল ইসলাম খান বাংলানিউজকে বলেন, সিডিএ থেকে ব্লু সম গার্ডেন পাহাড়ে তিনটি সেমিপাকা দোকান তৈরির অনুমতি ছিল। কিন্তু ব্লু সম গার্ডেন পাহাড়ে অবৈধভাবে অসংখ্য দোকান শো’রুম নির্মাণ করেন মার্কেটের মালিক সৈয়দ জিয়াদ রহমান। অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধে সিডিএ’র পক্ষ থেকে নোটিশ দিলে স্থাপনাগুলো উচ্ছেদ না করার জন্য উচ্চ আদালতে মামলা করেন জিয়াদ রহমান।

“আদালত পরবতী শুনানি না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান না চালানোর জন্য সিডিএকে নির্দেশ দেয়।  বৃহস্পতিবার (২ এপ্রিল) আদালতের সেই আদেশ রহিত (ভ্যাকেট) হয়ে যাওয়ায় সিডিএ এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে। ”সিডিএ’র অথরাইজড অফিসার-২ মো. শামীম বাংলানিউজকে বলেন, সিডিএ’র নিষেধাজ্ঞার পরও নকশা বহির্ভূতভাবে ব্লুসম গার্ডেন পাহাড়ে অবৈধভাবে অসংখ্য দোকান ও শো’রুম তৈরি করা হয়েছিল। আদালতের আদেশের পর বৃহস্পতিবার দোকানদেরকে মালামাল সরিয়ে নিতে বলা হয়েছিল। শুক্রবার সকাল ১০টা থেকে ১৮টি দোকান উচ্ছেদ করা হয়েছে। পর্যায়ক্রমে নগরীর অন্যান্য অবৈধ স্থাপনাগুলোও উচ্ছেদ করা হবে বলে জানান তিনি।

ব্লুসম গার্ডেন মার্কেটের ব্যবসায়ী মো. নাজিম উদ্দিন বাংলানিউজকে বলেন, মার্কেটে আমার ছয়টি দোকান রয়েছে। কোন পূর্ব নোটিশ ছাড়াই সিডিএ কর্তৃপক্ষ এসে দোকানগুলো উচ্ছেদ করা শুরু করে। তারা আমাদেরকে আদালতের কোন কাগজপত্র দেখাতে পারেনি। আমরা এখন দোকানের মালামালগুলো কোথায় নিয়ে যাব।

আরও পড়ুন

সর্বশেষ