শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়যারা লাশের ওপর পা দিয়ে ক্ষমতায় যেতে চায়, তাদের দেশের মাটিতে ঠাঁই...

যারা লাশের ওপর পা দিয়ে ক্ষমতায় যেতে চায়, তাদের দেশের মাটিতে ঠাঁই হবে না : প্রধানমন্ত্রী

‘মানুষের লাশের ওপর দিয়ে কেউ ক্ষমতায় যেতে পারবে না। জনগণ সেটা হতে দেবে না। যারা লাশের ওপর পা দিয়ে ক্ষমতায় যেতে চায়, তাদের দেশের মাটিতে ঠাঁই হবে না’। বৃহস্পতিবার  সন্ধ্যায় দশম জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনের সমাপনী দিনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। এ দিন বিকেল ৫টার পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের অধিবেশন শুরু হয়। শুরুতেই রাষ্ট্রতির ভাষণের ওপর আলোচনায় অংশ নেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

দশম জাতীয় সংসদ নির্বাচনের পর গত ১৯ জানুয়ারি রাষ্ট্রপতি জাতীয় সংসদে ভাষণ দেন। এ ভাষণের ওপর প্রধানমন্ত্রী আলোচনা শুরু করেন। শুরুতেই রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতা এবং শহীদদের স্মরণ করেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনের সমাপনী দিনে রাষ্ট্রপতির ভাষণের ওপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ ঘণ্টা ২১ মিনিট বক্তব্য রাখেন।

সংসদ নেতা তার ভাষণে বলেন, খালেদা জিয়া রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ হয়েছিলেন। আন্দোলনেও ব্যর্থ হয়েছেন। আন্দোলন করতে হলে জনগণকে সঙ্গে নিয়ে করতে হয়। তার ডাকে (আন্দোলনে) কেউ সাড়া দেয়নি। তাই তিনি প্রতিশোধ নিচ্ছেন জনগণের ওপর। জনগণকে পুড়িয়ে মারছেন।  শেখ হাসিনা বলেন, আন্দোলনের ডাক দিয়ে মানুষকে রাস্তায় নামাতে পারলেন না। সেই ব্যর্থতার গ্লানি থেকে আক্রোশ শুরু হয়েছে। ব্যর্থতার আক্রোশ থেকে মানুষ পুড়িয়ে মারবেন, এটা কেমন কথা!

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ