বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েঢাকা বিভাগসাভারে পরিত্যক্ত গ্রেনেড বিস্ফোরণে দুই শিশুর মৃত্যু

সাভারে পরিত্যক্ত গ্রেনেড বিস্ফোরণে দুই শিশুর মৃত্যু

সাভারের বিরুলিয়ায় পরিত্যক্ত গ্রেনেড বিস্ফোরণে হৃদয় ও শুভ নামে ১০ বছর বয়সী দুই শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও এক শিশু। বৃহস্পতিবার  বিকেল সাড়ে ৫টার দিকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের বোমকা সংলগ্ন পাতারটেক গ্রামে এ দুর্ঘটনা ঘটে। তাদের পরিচয়- ওই ইউনিয়নের মইস্তাপাড়া গ্রামের কৃষক শফিকুল ইসলামের ছেলে হৃদয় (১০) ও একই গ্রামের কৃষক আব্দুর রহমানের ছেলে শুভ (১০)। নিহত দু’জনই স্থানীয় একটি মাদ্রাসার হিফজুল কোরআন বিভাগের শিক্ষার্থী ছিল। এ ঘটনায় সালমান নামে আরও এক শিশু আহত হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ বলছে, শ্যামপুর জাহাঙ্গীর খান দারুল উলুম মাদ্রাসার তিন শিক্ষার্থী খেলতে যায় বিরুলিয়ার একটি মাঠে। সেখানে শুভ খেলনা মনে করে একটি গ্রেনেডকে তার পকেটে পুরে নেয়। সেটি নিয়ে তিন বন্ধু মিলে হেঁটে বাড়ি ফেরার পথে হঠাৎ করেই বিকট শব্দে তা বিস্ফোরিত হয়। এতে তিন শিশুই মাটিতে লুটিয়ে পড়ে। এরমধ্যে, শুভর ডান পা ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে যায় এবং কোমরের কাছে গভীর ক্ষত হয়ে যায়। সঙ্গে বাম হাতের বাহু পর্যন্ত উড়ে গিয়ে ঘটনাস্থলেই শুভর মৃত্যু হয়। আর গুরুতর আহত অবস্থায় হৃদয়কে উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে, আহত শিশু সালমানের কানে গুরুতর আঘাত লেগেছে। তাকে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। এলাকাবাসীর অভিযোগ, গ্রেনেডের মতো বিপজ্জনক বিস্ফোরক দ্রব্য সেখানে কী করে এলো, তা কেউ বলতে পারছে না। সবাই যেন দায়হীন আচরণ করছে। এরআগে, একই এলাকায় গত ২৬ মার্চ একটি গ্রেনেড বিস্ফোরণে নুরু ও সোলায়মান নামে আরও দুই শিশুর হাতের কব্জি উড়ে যায়। সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোতালেব মিয়া বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গ্রেনেডটি কারা কী উদ্দেশে শিশুদের হাতের নাগালে রেখেছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ