রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদরাজনীতি দেশের মানুষই জঙ্গি নেত্রীর ধ্বংসের কর্মকাণ্ড সাহসের সঙ্গে মোকাবেলা করছে :...

দেশের মানুষই জঙ্গি নেত্রীর ধ্বংসের কর্মকাণ্ড সাহসের সঙ্গে মোকাবেলা করছে : প্রধানমন্ত্রী

আবারও বিএনপি নেত্রী খালেদা জিয়াকে জঙ্গি নেত্রী আখ্যায়িত করে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নেত্রী রাজনৈতিক কর্মসূচির নামে জনসাধারণের স্বাভাবিক জীবনযাত্রাকে ব্যাহত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। খালেদা জিয়া তার সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আন্দোলন যৌক্তিক পর্যায়ে না যাওয়া পর্যন্ত চলমান থাকবে’। তার (খালেদা) এ বক্তব্যের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেছেন, তার এসব কর্মসূচি বিএনপিকে নিশ্চিহ্ন করে দেবে। আর এটাই হবে তার তথাকথিত আন্দোলনের যৌক্তিক পরিণতি।‍

বুধবার  বিকেলে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে কাজী নাবিল আহমেদের তারকা চিহৃত প্রশ্ন-৯৭ এর জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের মানুষই জঙ্গি নেত্রীর ধ্বংসের কর্মকাণ্ড সাহসের সঙ্গে মোকাবেলা করছে। জনগণই সন্ত্রাসের উপযুক্ত জবাব দিচ্ছে। দেশের মানুষ জঙ্গি নেত্রীর কথা মানেন না।  ‘এমন কী বিএনপির নেতারাও তার (খালেদা) কথা শুনেন না, তার ফোন পর্যন্ত ধরেন না’- বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা আরও বলেন, বিএনপি-জামায়াত নেত্রী দেশের আইন মানেন না। কোর্ট তার (খালেদা) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা দিয়েছে অথচ সাবেক প্রধানমন্ত্রী হয়েও তিনি আইন অমান্য করছেন। তিনি (খালেদা জিয়া) যদি কোর্টে আত্মসমর্পণ না করেন, থানায় গ্রেফতারি পরোয়ানা যাওয়া মাত্রই পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে। তিনি বলেন, বিএনপি-জামায়াত নেত্রীর নাশকতা ছাড়া রাজনৈতিক কোনো আন্দোলন নেই। খালেদা জিয়া ৫ জানুয়ারির (২০১৪) নির্বাচনে অংশগ্রহণ না করে যেমন ভুল করেছেন তেমনি এখন দেশের কোনো মানুষ তার সঙ্গে নেই তা বুঝেও না বোঝার ভান করছেন।

বিএনপি-জামায়াতের নাশকতা রোধে সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, জনগণের জীবন ও সম্পদের নিরাপত্তা বিধান, শান্তিপূর্ণ ও স্বাভাবিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার জন্য পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নাশকতামূলক ও ধ্বংসমূলক কাজের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তি, গোষ্ঠী, অর্থায়নকারী ও পরিকল্পনাকারীদের তথ্যাদি সংগ্রহের বিষয়ে গোয়েন্দা সংস্থাসমূহ নিষ্ঠার সঙ্গে কাজ করছে। এছাড়া সব ধরনের জঙ্গি, আসামি গ্রেফতার, অবৈধ অস্ত্র ও বিস্ফোরক এবং মাদবদ্রব্যসহ সব ধরনের অবৈধ মালামাল উদ্ধারে পুলিশ নিয়মিত অভিযান অব্যাহত রেখেছে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোটের আন্দোলনের নামে নাশকতায় আহত ও নিহতদের পারিবারকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে এ পর্যন্ত ১২৭ জনের ১১ কোটি ৭০ লাখ টাকার অনুদান দেওয়া হয়েছে। আরও ৩০ জনের পরিবারের অনুকূলে ১ কোটি ১৭ লাখ টাকা অনুদান চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এছাড়া যানবাহন ক্ষতিগ্রস্তদের মধ্যে ৪২৬টি যানবাহনের মালিকদের মোট ৫ কোটি ৭৭ লাখ ৭৩ হাজার আর্থিক সহযোগিতা করা হয়েছে। আরও ৩৯৫টি ক্ষতিগ্রস্ত যানবাহন মালিকদের মধ্যে ক্ষতিপূরণ প্রদান চূড়ান্ত হয়েছে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ