শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়কামারুজ্জামানের রিভিউ শুনানি ৫ এপ্রিল

কামারুজ্জামানের রিভিউ শুনানি ৫ এপ্রিল

আবারো পিছিয়েছে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামানের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনের শুনানি। আসামিপক্ষের সময়ের আবেদনের প্রেক্ষিতে বুধবার  প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ আগামী রোববার শুনানির দিন পুননির্ধারণ করেন। বেঞ্চের অন্য তিন সদস্য হলেন বিচারপতি আব্দুল ওয়াহহাব মিয়া, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট অন রেকর্ড জয়নুল আবেদীন তুহিন। রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আদালতে জয়নুল আবেদীন তুহিন বলেন, সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন অসুস্থ। তাই আবেদনটি শুনানির জন্য আমাদের সময়ের প্রয়োজন। এ সময় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, কাল মঙ্গলবারও বার অ্যাসোসিয়শনের একটি সভায়  খন্দকার মাহবুব  সভাপতিত্ব করেছেন। পরে প্রধান বিচারপতি আবেদনটির শুনানির জন্য রোববার  দিন ধার্য করেন।

এর আগে  ৩১ মার্চ কামারুজ্জামানের রিভিউ শুনানি চার সপ্তাহ পেছাতে সময়ের আবেদন জানিয়েছিলেন তার প্রধান আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় দাখিল করা এ আবেদনে খন্দকার মাহবুবের অসুস্থতার কারণ দেখানো হয়। গত ৯ মার্চ শুনানির জন্য কার্যতালিকায় এলেও আসামিপক্ষের আইনজীবীর সময়ের আবেদনের প্রেক্ষিতে পিছিয়ে ১ এপ্রিল ধার্য করেন আপিল বিভাগ।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ