রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রামে গভীর শ্রদ্ধায় স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুকে স্মরণ

চট্টগ্রামে গভীর শ্রদ্ধায় স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুকে স্মরণ

চট্টগ্রামে গভীর শ্রদ্ধায় স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও শিশু দিবস উদযাপন করছে আওয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন। একইসঙ্গে জেলা প্রশাসন সহ সরকারী বিভিন্ন দপ্তরও দিনটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। মঙ্গলবার সকালে চট্টগ্রামের শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ। জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদ পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান। এরপর শিল্পকলা একাডেমি প্রাঙ্গন থেকে জেলা প্রশাসনের উদ্যোগে বের হয় শিশু-কিশোর র‌্যালি। র‌্যালিটি শিল্পকলা একাডেমি থেকে শিশু একাডেমিতে গিয়ে শেষ হয়।

এর আগে সিএমপি কমিশনার মোহা.আব্দুল জলিল মন্ডলের নেতৃত্বে নগর পুলিশ এবং পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। নগরীর দারুল ফজল মার্কেটে নগর আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ ও এর সহযোগী বিভিন্ন সংগঠনের নেতারা। নগর আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক ও শফিক আদনান কর্মসূচীতে নেতৃত্ব দেন। এসময় শ্লোগানে শ্লোগানে মুখর হয়ে উঠে পুরো কার্যালয়। এছাড়া কার্যালয়ে নগর আওয়ামী লীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। নগর আওয়ামী লীগের উদ্যোগে বিকেলে শহীদ মিনার প্রাঙ্গণে সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া সকালে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা শহীদ মিনারে শিশু সমাবেশ কর্মসূচী পালন করেছে।

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নগরীর বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুল-কলেজে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বিভিন্ন কর্মসূচী পালিত হচ্ছে। উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে নিজ নিজ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ সকাল ১০টায় মুসলিম ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়া হয়েছে। এছাড়া সিটি কর্পোরেশন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে জন্মদিনের কেক কাটা হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ