রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনকেইপিজেড এমডি’র অপসারণের দাবিতে এলাকাবাসীর অবস্থান ধর্মঘট

কেইপিজেড এমডি’র অপসারণের দাবিতে এলাকাবাসীর অবস্থান ধর্মঘট

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার কোরিয়ান ইপিজেড’র ব্যবস্থাপনা পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল (অব.) হাসান নাছিরের অপসারেণের দাবিতে অবস্থান ধর্মঘট পালন করছে চাকরিচ্যুত শ্রমিক ও এলাকাবাসী। সোমবার ভোর থেকে কেইপিজেড’র এক, দুই, তিন নম্বর গেইটে তারা অবস্থান করছে। প্রধান গেইটগুলো এবং স্থল ও নৌ-পথ অবরুদ্ধ থাকায় কেইপিজেডের ভেতর সোমবার কোন কর্মকর্তা প্রবেশ করতে পারেনি।

বৈরাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নওয়াব আলী বলেন, এমডি হাসান নাছির বিনা কারণে শ্রমিকদের চাকরিচ্যুত করেছে। শহীদ মিনার, প্রধানমন্ত্রীর নাম ফলক ভেঙ্গে ফেলেছে। কবর ও শ্মশানের জায়গা দখল করেছে। এছাড়া তার বিরুদ্ধে আরও অনেক অভিযোগ রয়েছে। আমরা শিল্পাঞ্চলের বিরুদ্ধে নয়। তবে দুর্নীতিবাজ এমডির বিরুদ্ধে।

তিনি বলেন, পরিচালক হাসান নাছিরের অপসারণের দাবিতে আমরা গত ১৫ মার্চ সংবাদ সম্মেলন করে ৫ দিনের আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু এখনো পর্যন্ত তিনি তার পদে বহাল রয়েছেন। তাই যতদিন পর্যন্ত তাকে অপসারণ করা না হবে এলাকাবাসী ও শ্রমিকদের আন্দোলন অব্যাহত থাকবে।

কেইপিজেড’র জনসংযোগ কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, প্রতিষ্ঠানের সাবেক কিছু ঠিকাদার এবং ভূমিদস্যুরা মিলে বিনা কারণে ইপিজেডের সবগুলো গেইট বন্ধ করে দিয়েছে। তারা আমাদের কোন কর্মকর্তাকে ভেতরে প্রবেশ করতে দিচ্ছে না এবং কর্মকর্তাদের শারীরিকভাবে লাঞ্চিত করছে। আমরা মন্ত্রণালয়সহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেছি।

আরও পড়ুন

সর্বশেষ