শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদরাজনীতিম‍ুক্তিযুদ্ধের চেতনা বিনষ্টকারী অবৈধ সরকার সংবিধানের দোহাই দিয়ে গদিরক্ষা করতে চায়

ম‍ুক্তিযুদ্ধের চেতনা বিনষ্টকারী অবৈধ সরকার সংবিধানের দোহাই দিয়ে গদিরক্ষা করতে চায়

বিএনপি ও ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দেশবাসীকে চলমান অবরোধ-হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের আহবান জানিয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। বুধবার দুপুরে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ২০ দলীয় জোটনেতা খালেদা জিয়ার পক্ষে তিনি এ আহবান জানান। বিবৃতিতে বলা হয়, ম‍ুক্তিযুদ্ধের চেতনা বিনষ্টকারী অবৈধ সরকার সংবিধানের দোহাই দিয়ে গদিরক্ষা করতে চায়। কিন্তু প্রধানমন্ত্রীর ব্যক্তিতন্ত্র ও স্বৈরতন্ত্র থেকে প্রিয় মাতৃভুমিকে মুক্ত করার জন্য আজ সকল দেশপ্রেমিক জনগণ ঐক্যবদ্ধ। ‘পরিকল্পিতভাবে সরকারনিয়ন্ত্রিত ও দলকানা কতিপয় গণমাধ্যম সরকারের পক্ষ নিয়ে নাশকতার দায় বিএনপির ঘাড়ে চাপাচ্ছে’ বলেও বিবৃতিতে অভিযোগ করেন সালাহ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, দেশের জনগণ সরকারি চক্রান্ত ও অপপ্রচারে বিশ্বাস করে না, যেহেতু জনগণ প্রত্যক্ষ করছেন যে, বিরোধী দলীয় আন্দোলনকারী নেতা-কর্মীদের রাতের অন্ধকারে বাড়ি থেকে ডেকে নিয়ে প্রতিনিয়ত ক্রসফায়ারে হত্যা করে আইন শৃঙ্খলা বাহিনী আষাঢ়ে গল্প সাজাচ্ছে। অতএব, সরকারি বাহিনী এসব নিষ্ঠুর ও পৈশাচিক কর্মকাণ্ডের দায় এড়াতে পারবে না। সরকারি দলের দুর্বৃত্তরা পেট্রোল বোমা ও অন্যান্য অবৈধ অস্ত্রসস্ত্রসহ বিভিন্ন জায়গায় ধরা পড়লেও তাদেরকে গ্রেফতার করা হচ্ছে না এবং তাদের বিরুদ্ধে কোনো আইনানুগ ব্যবস্থাও নেয়া হচ্ছে না।

সালাহউদ্দিন আহমেদ আরো বলেন, অবৈধ ক্ষমতাসীনদের স্বার্থরক্ষা করতে গিয়ে যারা আইন বহির্ভূত কর্মকাণ্ড পরিচালনা করবেন এবং বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ঘটাবেন তার দায়ভার সম্পূর্ণরুপে তাদের ওপরই বর্তাবে। সরকারকে সতর্ক করে দিয়ে সালাহউদ্দিন আহমেদ বলেন, খালেদা জিয়াকে অবরুদ্ধ করার যেকোনো চেষ্টা শাসকশ্রেণীর নিরাপত্তা বেষ্টনীকেই দুর্বল করে তুলতে পারে। সংগ্রামী জনতার ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত চলমান গণআন্দোলন দুর্বার গতিতে এগিয়ে যাবে।

আরও পড়ুন

সর্বশেষ