শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়সচিবালয়ে সরকারবিরোধী লিফলেট উদ্ধার, আটক ৪

সচিবালয়ে সরকারবিরোধী লিফলেট উদ্ধার, আটক ৪

সচিবালয়ের সাত নম্বর ভবনের স্থানীয় সরকার মন্ত্রণালয়ের একটি কক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারবিরোধী লিফলেট উদ্ধার করেছে নিরাপত্তা পুলিশ। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ৪কর্মকর্তা-কর্মচারীকে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে হস্তান্তর করেছে নিরাপত্তা পুলিশ। রোববার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে সচিবালয়ের সাত নম্বর ভবনের ৭ম তলার ৬২০ নম্বর কক্ষে অভিযান চালিয়ে ২০ থেকে ২৫টির মতো সরকারবিরোধী লিফলেট উদ্ধার করে নিরাপত্তা পুলিশ।

এ ঘটনায় সন্দেহভাজন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অ্যাডমিনিস্ট্রেশন অফিসার (এও)  দৌলতুন্নেছা, পার্সোনাল অফিসার (পিও) গাজী গোলাম মোস্তফা, অফিস সহকারী জিন্নাতুল করিম, এমএলএসএস মাহফুজুর রহমান এবং অফিস সহায়ক শোয়েব খান (সোহেল) কে আটক করে নিরাপত্তা শাখার অফিসে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি দল সচিবালয়ে যায়। সন্দেহভাজন আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানায় নিরাপত্তা পুলিশ। আটক চার কর্মকর্তা-কর্মচারীকে মিন্টু রোডের গোয়েন্দা পুলিশের কার্যালয়ে (ডিবি) নেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সচিবালয় নিরাপত্তা শাখার প্রধান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আনিচুর রহমান বলেন, এখনও বলার মতো কিছু হয়নি। উদ্ধার করা লিফলেটটি সচিবালয়ে গোপনে বিতরণ করার জন্য প্রস্তুত করে রাখা হয়েছিল বলে জানান নিরাপত্তা কর্মীরা। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ব্যাক্তিগত কর্মকর্তা (পিও) গাজী গোলাম মোস্তার নিয়ন্ত্রণে রাখা ছিল বলে জানান নিরাপত্তা কর্মীরা। তবে গাজী গোলাম মোস্তার কম্পিউটার জব্দ করা হলেও তাকে শেষ পর্যন্ত আটক করা হয়নি। লিফলেটটি ‘দেশপ্রেমিক সরকারি কর্মকর্তা-কর্মচারী’ ব্যানারে প্রকাশ করা হয়।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ