বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদরাজনীতিখালেদার সময় আবেদন মঞ্জুর

খালেদার সময় আবেদন মঞ্জুর

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দুই দুর্নীতি মামলার শুনানি ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত আদালত মুলতবি করা হয়েছে। বৃহস্পতিবার   আদালতে হাজির  না  হয়ে সময় আবেদন করেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। খালেদা জিয়ার আইনজীবীরা কোকোর মৃত্যুর ঘটনা আদালতেকে জানালে বিচারক আবু আহমেদ জমাদার তার নিজের ও আদালত পরিবারের পক্ষে শোক প্রকাশ করেন। এবং সার্বিক বিবেচনায় সময় আবেদন মঞ্জুর করেন।

খালেদা জিয়ার প্যানেল আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া এর আগে জানান, ছোট ছেলে আরাফাত রহমান কোকোর অকাল মৃত্যুতে মানসিকভাবে বিপর্যস্ত খালেদা জিয়া। তাছাড়া এর আগে আদালতে আসার পথে তার গাড়ি বহরে হামলা হওয়ায় তিনি নিরাপত্তাবোধও করছেন না। এ দুটি কারণে gতিনি আদালতে আসছেন না। সময়ের আবেদন করা হয়েছে। এছাড়া মামলায় সাক্ষ্যগ্রহণ স্থগিত করার জন্যও আরেকটি আবেদনও করা হয়েছে।

এ প্রসঙ্গে তিনি বলেন, এর আগের নির্ধারিত তারিখে খালেদা জিয়া বিচারকের প্রতি অনাস্থা জানিয়েছিলেন। বিষয়টি হাইকোর্টেও শুনানির অপেক্ষায়। তাই ওই আবেদনের চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সাক্ষ্যগ্রহণ স্থগিত রাখার জন্য এ আবেদন করা হয়েছে। রাজধানীর বকশিবাজারে ঢাকা আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত তৃতীয় বিশেষ জজ অস্থায়ী আদালতে দুর্নীতির মামলা দু’টির বিচার চলছে। গত ১৮ ডিসেম্বর সুপ্রিম কোর্টের সুপারিশে আইন মন্ত্রণালয় এ আদালতের আগের বিচারক বাসুদেব রায়ের বদলে ঢাকার তৃতীয় বিশেষ জজ হিসাবে নিয়োগ দেয় আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবু আহমেদ জমাদারকে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ