সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদশিক্ষাঙ্গনসাদার্ন ট্যালেন্ট এর সেরা ১০ প্রতিযোগী বাছাই

সাদার্ন ট্যালেন্ট এর সেরা ১০ প্রতিযোগী বাছাই

সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ আয়োজিত সাদার্ন ট্যালেন্ট পুরষ্কার এর সেরা দশ প্রতিযোগীর বাছাই সম্পন্ন হয়েছে। ১৭জানুয়ারী ২০১৫, ইউনিভার্সিটি হল রুমে আয়োজিত সেরা ১০ ট্যালেন্ট বাছাই প্রতিযোগীতা প্রধান অতিথি হিসেবে শুভ উদ্ধোধন করেন ইউনিভার্সিটি প্রতিষ্ঠাতা জনাব সরওয়ার জাহান। এই সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান এবং ইঞ্জিনিয়ারিং ইনিস্টিটিউট চট্টগ্রাম এর সাবেক প্রধান প্রফেসর ইঞ্জিনিয়ার আলী আশরাফ, ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান ইসরাত জাহান এবং জেনারেল এডুকেশন বিভাগের প্রফেসর হাসিনা জাকারিয়া।  সেরা ১০ জন ট্যালেন্ট বাছাই প্রতিযোগীতায় সম্মানিত বিচারক হিসেবে উপস্থিত চিলেন  নাট্যজন প্রদীপ দেওয়ানজী, বিশিষ্ট আবৃত্তি শিল্পী রনজিৎ রক্ষিত এবং নৃত্য শিল্পী স্বপন দাস।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেনারেল এডুকেশন বিভাগের প্রধান বিশিষ্ট নাট্য ও সাংস্কৃতিক ব্যাক্তিত্য  ডঃ সৌরভ শাখাওয়াত। এর পরে প্রধান অতিথির বক্তব্যে জনাব সরওয়ার জাহান বলেন “ শিক্ষার্থীদের মেধা  মনন ও প্রতিভার বিকাশে একাডেমিক শিক্ষার পাশাপাশি অন্যান্য সহশিক্ষা কার্যক্রমে পারদর্শী হতে হবে, নিজেদের প্রতিভা তুলে ধরতে হবে বৈশ্বিক প্রতিযোগীতার মঞ্চে। সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ এই ট্যালেন্ট পুরষ্কার আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে নিজেদের সুপ্ত মেধাকে জাগ্রত করতে উৎসাহিত করে”। বিশেষ অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার আলী আশরাফ বলেন, “প্রতিযোগীমুলক বিশ্বে টিকে থাকার জন্য এবং সফল হওয়ার জন্য শিক্ষার্থীদের শুধুমাত্র একটা বিষয় নয় বরং সকল ক্ষেত্রে নিজেদের সক্ষমতার প্রমান দিতে হবে। এই লক্ষ্যে এখন থেকে নিজেদের তৈরী করতে হবে”।

উল্লেখ্য গত ১৮ই অক্টোবর ২০১৪ তারিখে “সাদার্ন ট্যালেন্ট পুরষ্কার” এর অডিশন রাউন্ড শুরু হয় যেখানে ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের ২৬০ জন প্রতিযোগী অংশ গ্রহন করে। প্রথম পর্যায়ে ৫২ জন প্রতিযোগী দ্বিতীয় রাউন্ডে এবং ৫২ জন প্রতিযোগী থেকে সেরা ১০ জন প্রতিযোগী তুমুল প্রতিযোগীতার মাধ্যমে নির্বাচিত হয়। পরবর্তীতে ১০ জন প্রতিযোগী থেকে সেরা ট্যালেন্ট নির্বাচন করা হবে।
পুরো অনুষ্ঠান এর পরিকল্পনা  এবং সঞ্চালন করেন ডঃ সৌরভ শাখাওয়াত।

আরও পড়ুন

সর্বশেষ