শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতিহরতালকে কেন্দ্র করে সরকারই পেট্রোল বোমা হামলা ও ব্যাপক ধরপাকড় শুরু...

হরতালকে কেন্দ্র করে সরকারই পেট্রোল বোমা হামলা ও ব্যাপক ধরপাকড় শুরু করেছে

বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী অভিযোগ করে বলেছেন, হরতালকে কেন্দ্র করে সরকার সারাদেশে মানবতাবিরোধী পেট্রোল বোমা হামলা ও ব্যাপক ধরপাকড় শুরু করেছে। ২৯ ডিসেম্বর সোমবার নয়াপল্টনে সোয়া ১০টায় হারতালের হালনাগাদ তথ্য দিয়ে সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন। রিজভী বলেন, গত ৫ জানুয়ারির পূর্ববর্তী সময়ের মতো সরকার আজকের হরতালকে পুঁজি করে সারাদেশে মানবতাবিরোধী পেট্রোল বোমা হামলা চালিয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

তিনি আরও বলেন, রাজশাহী, সিলেট, মিরপুর, ঢাকা বিশ্বাবিদ্যালয়সহ সারা দেশে হরতাল সমর্থনকারী গণতান্ত্রিক আন্দোলনে অংশ নেওয়া বিএনপি ও তার অংগ সংগঠনসহ ২০ দলের কর্মসূচিগুলোতে সরকার ও তার এজেন্ট আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে ব্যাপক হামলা চালিয়ে শত শত মানুষকে আহত করছে। মিরপুরে পুলিশের গুলিতে একজন আহত হওয়ার পর তাকে আটক করা হয়েছে। তিনি জীবিত আছেন কি-না তা এখনও আমরা জানি না। তিনি আরও বলেন, আমাদের নেতাকর্মীদের বাসায় বাসায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করেন।

রিজভী বলেন, গাজীপুরের সমাবেশ সরকার যেভাবে বন্ধ করেছে এবং যুবলীগ ও ছাত্রলীগের হাতে অস্ত্র তুলে দিয়েছে তার প্রতিবাদে আমরা হরতাল ডেকেছি। এ হরতাল গণতন্ত্রকে ফ্যাসীবাদী সরকারের হাত থেকে মুক্ত করার গনতান্ত্রিক আন্দোলন। সরকারের এ নিষ্ঠুর খেলা বন্ধ করা উচিত।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ