সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনসাদার্ন ইউনিভার্সিটি আয়োজন করলো ১২তম উদ্যোক্তা মেলা ও ব্যবসায় পরিকল্পনা প্রতিযোগীতা

সাদার্ন ইউনিভার্সিটি আয়োজন করলো ১২তম উদ্যোক্তা মেলা ও ব্যবসায় পরিকল্পনা প্রতিযোগীতা

ইউনিসেপ ঘোষিত শিশু অধিকার এবং শিশু সুরক্ষায় ১০ টি অধিকারকে সামনে রেখে সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের ব্যাবসা প্রশাসন বিভাগ আয়োজন করলো “শিশুদের ভবিষ্যত সুরক্ষায় ব্যবসায় উদ্যোক্তা” এই শিরোনামে দুই দিন ব্যাপী ১২তম উদ্যোক্তা মেলা ও ব্যবসায় পরিকল্পনা প্রতিযোগিতা । ইউনিভার্সিটি হল রুমে আয়োজিত এই উদ্যোক্তা মেলা শুরু হয় ১৭ ডিসেম্বর ২০১৪।

ব্যাবসা প্রশাসন বিভাগের ডিন প্রফেসর ডঃ আ ন ম আব্দুল মোক্তাদীর এর সভাপতিত্বে মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপ উপাচার্য প্রফেসর ডাঃ শরীফুজ্জামান । এই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফ চট্টগ্রাম ডিভিশনের শিশু সুরক্ষা বিভাগের প্রধান শায়লা পারবিন লুনা , ব্যাবসা প্রশাসন বিভাগের প্রধান ইসরাত জাহান এবং রেজিস্ট্রার ডঃ মনতাজুল ইসলাম চৌধুরী।

ব্যবসা প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কাজী নাজমুল হুদার সার্বিক তত্ত্বাবধানে এই উদ্যোক্তা মেলায় সর্বমোট ২০ টি স্টল অংশগ্রহণ করে এবং এতে প্রায় ৯৮ জন শিক্ষার্থী তাদের উদ্ভাবিত বিভিন্ন পণ্যের প্রদর্শনী করেন। স্টল গুলোর মধ্যে নকশা, স্পেকট্রাম, কিচেন কিডস, টাসনু বেবি কেরি, ক্রিয়েটিভ ডিকোর, পাথ প্রোডাক্ট হাউজ, লিটল ড্রিম কিডস ফার্ণিচার, অন্যতম । অতিথিরা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের উদ্ভাবিত বিভিন্ন পণ্যের প্রশংসা করেন।
এরপর এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপ উপাচার্য প্রফেসর ডাঃ শরীফুজ্জামান বলেন শিশুরা দেশ ও জাতির ভবিষ্যত এবং সুন্দর আগামীর কর্ণধার, দেশের ভবিষ্যত উন্নয়ন এবং টেকসই উন্নয়নের জন্য সর্বাগ্রে শিশুদের ভবিষ্যত সুরক্ষা নিশ্চিত করতে হবে।। তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, নিজেকে যোগ্য, দক্ষ এবং সৎ হিসেবে তৈরী করতে হবে যা লক্ষ অর্জনে সহায়ক হবে।

এদিকে বিশেষ অতিথির বক্তব্যে ইউনিসেফ চট্টগ্রাম ডিভিশনের শায়লা পারবিন লুনা বলেন, এখন থেকে ভবিষ্যত উদ্যোক্তাদের খেয়াল রাখতে হবে তাদের উদ্ভাবিত প্রতিটি পণ্যই যেন শিশুবান্ধব এবং পরিবেশ বান্ধব  হয়। তিনি আরো বলেন, সফল উদ্যোক্তা হওয়ার জন্য সততা একাগ্রতা এবং পরিশ্রমী মানসিকতা থাকতে হবে। তিনি আশা প্রকাশ করেন এই তরুনদের মধ্য থেকে ভবিষ্যত উদ্যোক্তা বেরিয়ে আসবে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ব্যাবসা প্রশাসন বিভাগের ডিন প্রফেসর ডঃ আ ন ম আব্দুল মোক্তাদীর এবং ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান ইসরাত জাহান।

আরও পড়ুন

সর্বশেষ