রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদআরো খবর......ঢাবিতে সাপ্তাহিক ছুটি দুই দিন

ঢাবিতে সাপ্তাহিক ছুটি দুই দিন

ঢাবি প্রতিবেদক:  ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুক্র ও শনিবার দুই দিন সাপ্তাহিক ছুটির সিদ্ধান্ত নেয়া হয়েছে।  আগামী ১ জুলাই থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে। ঢাবির সিন্ডিকেট সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার  বিবার্তা টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত জনসংযোগ পরিচালক মো.আশরাফ উদ্দীন। তিনি জানান, একাডেমিক ও অফিসিয়াল কার্যক্রম ছুটির অর্ন্তভুক্ত। তবে বৃহস্পতিবার পূর্ণ দিবস ক্লাস ও অফিসিয়াল কার্যক্রম পরিচালিত হবে।

 শিক্ষক সমিতির সভাপতি ও সিন্ডিকেট সদস্য ফরিদউদ্দিন আহমেদ বলেন, সাপ্তাহিক দুই দিন থাকায় সামনের শিক্ষাবর্ষ থেকে গ্রীষ্মকালীন ছুটি এক মাসের বদলে কমিয়ে তিন সপ্তাহ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি জানান, যেসব শিক্ষক ক্যাম্পাসের বাইরে থাকেন, তাদের এক হাজার টাকা করে যাতায়াত ভাতা দেওয়া হবে। একই সঙ্গে শিক্ষকদের বই-ভাতা বছরে দুই হাজার থেকে বাড়িয়ে তিন হাজার করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে বলে জানান তিনি।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন,বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সার্বিক সুবিধার কথা চিন্তা করেই সিন্ডিকেট এই সিন্ধান্ত নিয়েছে । এতে একাডেমিক কার্যক্রম ক্ষতিগ্রস্ত হবে না ।

আরও পড়ুন

সর্বশেষ