মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদরাজনীতিআন্দোলনকে বানচাল করতেই ডিসিসি নির্বাচন দেওয়ার নামে সুমন্তর দিচ্ছে সরকার : রিজভী

আন্দোলনকে বানচাল করতেই ডিসিসি নির্বাচন দেওয়ার নামে সুমন্তর দিচ্ছে সরকার : রিজভী

সরকার ঢাকা সিটি করপোরেশ (ডিসিসি) নির্বাচন দেওয়ার নামে ছুমন্তর দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, জনগণ যখন গণতন্ত্র ফিরিয়ে আনতে চূড়ান্ত আন্দোলনে যাচ্ছে, তখন এ আন্দোলনকে বানচাল করতেই ডিসিসি নির্বাচন দেওয়ার নামে সুমন্তর দিচ্ছে সরকার। ৯ ডিসেম্বর মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের জন্ম ও মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন রুহুল কবির রিজভী।

তিনি বলেন, দেশে আজ জাতি ও সর্বোপরি নারী উন্নয়নের কাজ করতে হলে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। বেগম রোকেয়া নারী উন্নয়নের যে ম্যাসেজ দিয়ে গেছেন তা বাস্তবায়ন করতে হলে গণতন্ত্র অতি জরুরি। এ সরকারের সময় নারীরা পথে-ঘাটে লাঞ্ছিত ও ধর্ষিত হচ্ছেন মন্তব্য করে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, ৫ জানুয়ারি নির্বাচনের আন্দোলনে যেসব নারীর ভাই বা স্বামী অংশ নিয়েছেন সেসব নারীকে বিএনপি করার অভিযোগে লাঞ্ছিত করা হয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়া নারী উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন। নারীদের শিক্ষা, চাকরি সবক্ষেত্রে প্রাধান্য দিয়েছেন। এ সরকার ক্ষমতায় আসার পর নারী উন্নয়নে তো কোনো কাজ করছেই না বরং নারীদের পথে-ঘাটে কর্মস্থলে লাঞ্ছিত হতে হচ্ছে। তিনি এ থেকে নারী ও দেশকে রক্ষার জন্য চলমান আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানান। জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহিলা দলের সভাপতি বেগম নুরে আরা সাফা। এছাড়া বক্তব্য রাখেন- মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি রাবেয়া সিরাজ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, যুগ্ম সম্পাদক লায়লা বেগম, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন প্রমুখ।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ