বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়সশস্ত্র বাহিনীর গৌরবোজ্জ্বল ভূমিকা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী

সশস্ত্র বাহিনীর গৌরবোজ্জ্বল ভূমিকা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সশস্ত্র বাহিনীর গৌরবোজ্জ্বল ভূমিকা অব্যাহত থাকবে। শুক্রবার সেনানিবাসে আয়োজিত সশস্ত্র বাহিনী দিবস-২০১৪ উপলক্ষে ঢাকা সেনানিবাসের সশস্ত্র বাহিনী বিভাগে বীরশ্রেষ্ঠদের উত্তরাধিকারী এবং নির্বাচিত সংখ্যক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা বলেন। প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনীর শান্তিকালীন সেনা, নৌ ও বিমান বাহিনীর ৩০ সেনা কর্মকর্তা ও সদস্যদের হাতে পদক তুলে দেন।
এদিকে যথাযথ মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হচ্ছে। দেশের সব সেনানিবাস, নৌঘাঁটি ও স্থাপনা এবং বিমান বাহিনীর মসজিদগুলোয় ফজরের নামাজ শেষে বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু করা হয়। এতে সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর উন্নতি এবং দেশের কল্যাণ ও সমৃদ্ধি কামনা করা হয়। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ ও বিএনপি চেয়ারাপরসন খালেদা জিয়া পৃথক বাণী দিয়েছেন।
১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সকাল ৮টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন। সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া, নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব ও বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারীও নিজ নিজ বাহিনীর পক্ষ থেকে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন। দিবসটি উপলক্ষে আজ ঢাকা সেনানিবাসে যান চলাচল সীমিত থাকবে।
দিবসটি উপলক্ষে ঢাকা ছাড়াও সাভার, বগুড়া, ঘাটাইল, চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট, যশোর, রংপুর, খুলনা এবং রাজেন্দ্রপুর সেনানিবাসেও একই ধরনের সংবর্ধনার আয়োজন করা হয়েছে।
  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ