সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচট্টগ্রাম বিভাগবদিকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট

বদিকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কক্সবাজার-৪ আসনের সাংসদ আবদুর রহমান বদিকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। সোমবার দুপুরে বিচারপতি এ বি এম মাহমুদুল হক ও বিচারপতি আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পাশাপাশি আবদুর রহমান বদিকে কেন স্থায়ী জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত। আদালতে আবদুর রহমান বদির পক্ষে শুনানি করেন আবদুল মতিন খসরু। অপরদিকে দুদকের পক্ষে শুনানি করেন খোরশেদ আলম খান।

মামলা সূত্রে জানা গেছে, আবদুর রহমান বদি জ্ঞাত আয় বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যমানের সম্পদ গোপন করে মিথ্যা তথ্য প্রদান করেছেন। এ ছাড়া অবৈধভাবে অর্জিত সম্পদের বৈধতা দেখানোর জন্য কম মূল্যে সম্পদ ক্রয় দেখিয়ে এক কোটি ৯৮ লাখ তিন হাজার ৩৭৫ টাকা বেশি মূল্যে বিক্রি দেখানোর অভিযোগে দুদকের উপ-পরিচালক মো. আব্দুস সোবহান রমনা থানায় ২১ আগস্ট মামলাটি করেন।

গত ১৯ অক্টোবর ঢাকা মহানগর হাকিম আতাউল হকের আদালতে দুদকের উপ-পরিচালক মনজুর মোরশেদ মামলার সুষ্ঠু তদন্তের জন্য বদির বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত আসামির উপস্থিতে রিমান্ড শুনানির জন্য ২৬ অক্টোবর দিন ধার্য করেন। কিন্তু ওই দিন হরতাল থাকায় বদিকে কারাগার থেকে আদালতে হাজির করতে না পারায় সময়ের আবেদন করা হয়। আদালত ২৮ অক্টোবর রিমান্ড ‍শুনানির দিন ধার্য করেন।

আরও পড়ুন

সর্বশেষ