বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদরাজনীতিসম্মিলিত ইসলামী দলসমূহের ডাকা রোববারের হরতালে সমর্থন দিয়েছে জামায়াত

সম্মিলিত ইসলামী দলসমূহের ডাকা রোববারের হরতালে সমর্থন দিয়েছে জামায়াত

হজ ও তাবলিগ জামাত নিয়ে মন্তব্য করে মন্ত্রিত্ব ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের দাবিতে সম্মিলিত ইসলামী দলসমূহের ডাকা রোববারের হরতালে সমর্থন দিয়েছে জামায়াতে ইসলামী। শনিবার এক বিবৃতিতে এ হরতালে দলের সমর্থনের কথা  জানানো হয়। বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান বলেন, ‘সম্মিলিত ইসলামী দলসমূহের আহূত আগামীকাল ২৬ অ ক্টোবর দেশব্যাপী সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতালের প্রতি আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে নৈতিক সমর্থন দানের কথা ঘোষণা করছি। আমি আশা করি দেশের জনগণ আগামীকাল ২৬ অক্টোবর সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল পালন করে লতিফ সিদ্দিকীর শাস্তির দাবীতে চলমান আন্দোলন তীব্র থেকে তীব্রতর করবে।’
এতে বলা হয়, ‘আওয়ামী লীগের সাবেক নেতা ও সাবেক মন্ত্রী জনাব আবদুল লতিফ সিদ্দিকীর শাস্তির দাবীতে সম্মিলিত ইসলামী দলসমূহ আগামীকাল ২৬ অক্টোবর দেশব্যাপী সকাল-সন্ধ্যা যে হরতাল ডেকেছে তার প্রতি দেশের ধর্মপ্রাণ জনগণের অকুণ্ঠ সমর্থন রয়েছে। ইসলাম বিরোধী লতিফ সিদ্দিকীর শাস্তির দাবীতে দেশের জনগণ ঐক্যবদ্ধ। জনগণ তার দৃষ্টান্তমূলক শাস্তি চায়।’ বিদেশে অবস্থারত লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের দাবি জানিয়ে গত বুধবার এক সংবাদ সম্মেলনে রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় সম্মিলিত ইসলামী দলসমূহ। সংগঠনের মহাসচিব মোহাম্মদ জাফরউল্লাহ খান বলেন, তারা ২২ অক্টোবরের মধ্যে লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের দাবি জানিয়েছিলেন। সেই দাবি পূরণ না হওয়ায় এই হরতাল ডাকা হয়েছে। গত ২৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কে এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী বলেন, তিনি হজ ও তাবলিগ জামাতের ঘোর বিরোধী। এতে শ্রমশক্তি ও অর্থের অপচয় হয়।
তার ওই বক্তব্য ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় তোলে। এরইমধ্যে বিভিন্ন জেলায় ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ এনে তার বিরুদ্ধে কয়েক ডজন মামলা হয়েছে। কয়েকটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি হয়েছে। এরইমধ্যে গত ১২ অক্টোবর লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে অপসারণের প্রজ্ঞাপন জারি করে সরকার। ওই দিন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। প্রক্রিয়া সেরে এরপর শুক্রবার দল থেকেও বহিষ্কার করা হয় তাকে।
আরও পড়ুন

সর্বশেষ