শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদরাজনীতিখালেদা মুখোশ পরে মানুষকে ধোঁকা দিয়ে বোকা বানানোর চেষ্টা চালাচ্ছেন : হাছান...

খালেদা মুখোশ পরে মানুষকে ধোঁকা দিয়ে বোকা বানানোর চেষ্টা চালাচ্ছেন : হাছান মাহমুদ

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বক্তব্য ভিত্তিহীন, মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। বুধবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলন তিনি এ সব কথা বলেন। মঙ্গলবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় বিএনপি চেয়ারপার্সনের বক্তব্যের বিরোধিতা করে হাছান মাহমুদ বলেন, বিএনপি প্রতিষ্ঠিত সত্যকে আবৃত করতে চায়। তার এ বক্তব্য অজ্ঞতা বটে।

তিনি বলেন, স্পষ্ট ও দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, বিএনপি তার নিজেদের কৃত কলঙ্ক ঢাকবার জন্য মিথ্যাচার করছে। তারা প্রতিষ্ঠিত সত্যকে আবৃত করতে চায়। কিন্তু সেটা তারা করতে পারবে না, পারবে না। তিনি বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপি নেতাদের বলতে চাই, অন্ধ হলে প্রলয় বন্ধ হয় না। মিথ্যাচারের  ঘেরাটোপ থেকে বেরিয়ে আসেন। দ্বিমুখিতা পরিহার করুন।

খালেদা জিয়ার উদ্দেশে হাছান মাহমুদ বলেন, আপনি মুখ ও মুখোশের পার্থক্য বোঝেন না। মুখোশ পরে মানুষকে ধোঁকা দিয়ে বোকা বানানোর চেষ্টা চালাচ্ছেন। জনগণকে বলবো, খালেদার কথায় বিভ্রান্ত হবেন না। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, কারো মৃত্যুই কাম্য নয়। তবে পিয়াস করিমের মরদেহ শহীদ মিনারে নিতে যারা বাধা দিচ্ছেন, তারা মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি। বাধা দেওয়া বা না দেওয়া তাদের গণতান্ত্রিক অধিকার। এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই। সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের দফতর সম্পাদক আ. মান্নান খান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল উপস্থিত ছিলেন।

মঙ্গলবার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় বলেন, বর্তমান সরকার আওয়ামী লীগের হাতে এই দেশ নিরাপদ নয়। এই অবৈধ অত্যাচারী সরকারের হাত থেকে দেশকে বাঁচাতে হবে।’

এ সময় তিনি বর্তমান সরকারের তীব্র সমালোচনা করে বলেন, আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার নামে লোক দেখানো কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান ধ্বংস করে তা ভোগদখল করছে। তিনি আরো বলেন, ধর্মনিরপেক্ষতা হচ্ছে আওয়ামী লীগের মুখোশ। দেশে যত গুম হত্যা হচ্ছে, তাতে আওয়ামী লীগ জড়িত। এ সরকারের আমলে কোনো ধর্মের মানুষ নিরাপদ নয়।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ