শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদরাজনীতিমির্জা ফখরুলসহ বিএনপির ৪১ নেতাকর্মীর চার্জ শুনানি ১৪ জানুয়ারি

মির্জা ফখরুলসহ বিএনপির ৪১ নেতাকর্মীর চার্জ শুনানি ১৪ জানুয়ারি

রাজধানীর বেইলী রোডে গাড়ি ভাঙচুর, পুলিশ ও মানুষ হত্যার অভিযোগে ইটপাটকেল ও ককটেল বিস্ফোরণের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির ৪১ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ শুনানি পিছিয়ে আগামী ১৪ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। বুধবার মামলাটি চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু মির্জা ফখরুল, আব্দুল্লাহ আল নোমান ও আমান উল্লাহ আমান আদালতে আসতে না পারায় চার্জ শুনানি পেছানোর আবেদন করেন তাদের আইনজীবীরা। শুনানি শেষে সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক রুহুল আমিন আগামী ১৪ জানুয়ারি চার্জ শুনানির জন্য দিন ধার্য করেন। ব্যারিস্টার মওদুদসহ অপর ৩৮ আসামি আদালতে হাজির ছিলেন। গত ৫ আগস্ট ঢাকার সিএমএম আদালতে ডিবি পুলিশের উপপরিদর্শক দীপক কুমার দাস দণ্ডবিধি আইন ও বিষ্ফোরক আইনে পৃথক দুটি চার্জশিট দাখিল করেন।চার্জশিটের উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, আমান উল্লাহ আমান, আব্দুল্লাহ আল নোমান, মির্জা আব্বাস, মোয়াজ্জেম হোসেন আলাল, সাইফুল ইসলাম নিরব, হাবিবুন নবী খান সোহেল, বরকত উল্লাহ ভুলু, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

গত বছরের ২ মার্চ বিকেল ৩টায় বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ-সমাবেশ ও মগবাজার পর্যন্ত মিছিলের কর্মসূচি ছিল। বিক্ষোভ সমাবেশ শেষে মিছিলটি মগবাজার যাওয়ার পথে বেইলী রোডের সোনালী ব্যাংক ও ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সামনে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের হাজারেরও বেশি নেতাকর্মী মারাত্মক অস্ত্রশস্ত্র, ইটপাটকেল লাঠিসোঁঠা, লোহার রড নিয়ে রাস্তায় চলাচলরত যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।

এ সময় তারা মানুষ ও পুলিশ হত্যার উদ্দেশ্যে ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় রমনা থানার উপপরিদর্শক মো. আলী হোসেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, আমানুল্লাহ আমান, আব্দুল্লাহ আল নোমান, মির্জা আব্বাস, মোয়াজ্জেম হোসেন আলাল, সাইফুল ইসলাম নিরব, হাবিবুন নবী খান সোহেল, মীর সরাফত আলী সপু, সুলতান সালাহউদ্দিন টুকু, আজিজুল বারী হেলাল, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ ৩৭ জনকে আসামি করে রমনা থানায় এ মামলা দায়ের করেন।

আরও পড়ুন

সর্বশেষ