সোমবার, মে ২০, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েসাভার ট্র্যাজিডির এক মাস পর ও স্বজনদের খবর জানতে ভিড়

সাভার ট্র্যাজিডির এক মাস পর ও স্বজনদের খবর জানতে ভিড়

খালেদুন নেওয়াজ চৌধুরী কায়েস, সাভার প্রতিনিধিঃ বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ শিল্প দুর্ঘটনার এক মাস পূর্তি হলো আজ (শুক্রবার)। সাভারে বহুতল ভবন রানা প্লাজা ধসে পড়ার ঠিক এক মাস পর আজ শুক্রবার সেখানে বিভিন্ন শ্রমিক সংগঠনের সদস্য ও সাধারণ মানুষ দুর্ঘটনায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে ফুল দিয়েছে।  এখনও নিখোঁজ স্বজনদের খবরের সন্ধানে সেখানে ভিড় করছেন মানুষ। আত্মীয়স্বজনের লাশ ফিরে পেতে ব্যাকুল পরিবারগুলো দুর্ঘটনাস্থলে এখনও ঘোরাঘুরি করছেন। সেখানে রয়েছে কৌতূহলী ও উৎসুক মানুষজনেরও ভিড়। দুর্ঘটনা থেকে বেঁচে ফেরা যেসব শ্রমিকের অঙ্গহানি হয়েছে পুর্নসন নিয়ে তাদের মধ্যে রয়েছে উদ্বেগ।

বহুতল কারখানা ভবনের নিচে থেকে জীবিত উদ্ধার করা হয়েছে যাদের, তাদের অনেকে বাকি জীবনের জন্য পঙ্গু হয়ে গেছেন, বহু পোশাক শিল্প শ্রমিক এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের অনেকেই বলছেন, তারা এখন এক অনিশ্চিত ভবিষ্যতের মুখোমুখি।

বিবিসি বাংলার আকবর হোসেন ঘটনাস্থল ঘুরে এসে জানিয়েছেন ঢাকা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে থাকা কাঁটা তার দিয়ে ঘেরা রানা প্লাজার ধ্বংসস্তূপের সামনেই পুষ্পস্তবক দিয়ে নিহতের আজ স্মরণ করেছেন বহু সাধারণ মানুষ এবং বিভিন্ন শ্রমিক সংগঠন।  স্থানটির সামনে রয়েছে সার্বক্ষণিক পুলিশের নিরাপত্তা ব্যবস্থা।

আরও পড়ুন

সর্বশেষ