শনিবার, জুলাই ১৩, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনসরকার বাকশাল কায়েম করতে চায়: ডা.শাহাদাত

সরকার বাকশাল কায়েম করতে চায়: ডা.শাহাদাত

সরকার দেশে বাকশাল কায়েম করতে চায় বলেই বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার করে নির্যাতন নিপীড়ন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন।   শুক্রবার বিকেলে ইনষ্টিটিউট অব ইঞ্জিনিয়ারর্স চট্টগ্রামের সেমিনার কক্ষে অনুষ্ঠিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ অভিযোগ করেন তিনি।

আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার দৈনিক আমার দেশ পত্রিকা চালুসহ সকল রাজনৈতিক বন্ধীদের মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ারর্স বাংলাদেশ (এ্যাব)।

নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, ‘চলমান আন্দোলনে ভীত হয়ে সরকার দিশেহারা হয়ে পড়েছে বলেই স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর রাজনৈতিক দলগুলোকে এক মাস সভা সমাবেশের অনুমতি দেওয়া হবে না বলে নিষেধাজ্ঞা জারী করেছে।’

তিনি বলেন, ‘এ সরকার দেশে এক দলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত করতে চায় বলে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে যেতে ভয় পাচ্ছে। বিরোধী দলে নেতাকর্মীদের উপর যতই নির্যাতন, নিপীড়ন, মামলা, হামলা করা হোক না কেন নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ছাড়া এ দেশের জনগণ কোন নির্বাচন মেনে নিবে না।’

তিনি অবিলম্বে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি ও আমার দেশ পত্রিকা প্রকাশের অনুমতি দানের জোর দাবি জানান।

প্রকৌশলী কাজী আবু সুফিয়ানের সভাপতিত্বে এবং প্রকৌশলী সেলিম মো. জানে আলমের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাসান মুহাম্মদ, আবু মোজাফ্ফর মুহাম্মদ আনাস, কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, ইয়াছিন চৌধুরী লিটন, জেলী চৌধুরী, প্রকৌশলী তাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন

সর্বশেষ