সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
প্রচ্ছদআরো খবর......যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের চারা বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের চারা বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

IMAG1050বিশ্বের জন্য সবুজ বাঁচাও এ স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে জাতীয় বৃক্ষ রোপণ কর্মসূচির আওতায় যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের আওতাধীন সকল স্কুল, কলেজ ইউনিটের মধ্যে বনজ, ফলজ ও ওষুধি গাছের চারা বিতরণ ও রেড ক্রিসেন্ট চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব উপ-প্রধান ফখরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ডা. শেখ শফিউল আজম। এ সময় অন্যান্যদের মধ্যে এনায়েতবাজার মহিলা কলেজ ইউনিটের ভারপ্রাপ্ত অধ্যাপক মো. মঈন উদ্দিন। টেরিবাজার ব্যবসায়ী সমিতির সমাজকল্যাণ সম্পাদক মাহাবুবুর রহমান, সমাজসেবক নাজমুল হক, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বন্ধুত্ব বিভাগীয় প্রধান জিয়াউল কবির সোহেল, সাংগঠনিক বিভাগীয় প্রধান ইসমাইল হক চৌধুরী ফয়সাল, সেবা বিভাগীয় প্রধান সাবরিনা চৌধুরীসহ কার্যকরী পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ, মুক্তদল সদস্যবৃন্দ এবং আওতাধীন বিভিন্ন স্কুল ও কলেজের ইউনিটের যুব প্রধানবৃন্দ উপস্থিত ছিলেন।

ডা. শেখ শফিউল আজম বলেন, একটি বৃক্ষ বাঁচাতে পারে একটি জীবন, একটি পরিবার। বিশ্বের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বৃক্ষের ভূমিকা অপরিহার্য। বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের কারণে বন্যা, ঘূর্ণিঝড়, অতিরিক্ত গরমসহ নানাবিধ প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বৃক্ষ একটি অপরিহার্য উপাদান। কিন্তু মানুষের অসচেতনার কারণে নির্বিচারে বৃক্ষ নিধন হচ্ছে। ফলে প্রকৃতিতে বিরুপ প্রভাব লক্ষ্য করা যাচ্ছে। প্রাকৃতিক এই বিপর্যয়ের হাত থেকে আমাদের এই বিশ্বকে রক্ষার জন্য যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম এর উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের আওতাধীন সকল স্কুল কলেজগুলোতে যথাসময়ে চারাগুলো রোপণ ও পরিচর্যার হাত থেকে পরিবেশকে রক্ষা করার জন্য সকল যুব সদস্যদের প্রতি আহবান জানান। যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, চট্টগ্রামের যুব সদস্যরা যেভাবে প্রাকৃতিক দুর্যোগসহ মানবতার কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে তারই ধারাবাহিকতায় বৃক্ষরোপণ কার্যক্রম অত্যন্ত সফলভাবে সম্পন্ন করবে বলে আমি আশাবাদী। তিনি বৃক্ষরোপণের পাশাপাশি রোপণকৃত বৃক্ষের পরিচর্যার উপরও গুরুত্বারোপ করেন।

আরও পড়ুন

সর্বশেষ