শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদরাজনীতিরংপুরে জাপার বিক্ষোভ মিছিলে বোমা হামলা, আহত ২৫

রংপুরে জাপার বিক্ষোভ মিছিলে বোমা হামলা, আহত ২৫

জাতীয় পার্টির দুইপক্ষের মধ্যে টানটান উত্তেজনার মধ্যেই এরশাদপন্থী হিসাবে পরিচিত নবগঠিত জেলা ও মহানগর কমিটির বিক্ষোভ মিছিলে বোমা হামলার ঘটনা ঘটেছে। শনিবার দুপুরে নগরীর শাপলা চত্বরে পর পর কয়েকটি বোমা হামলায় সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হয়। নবগঠিত জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ এ ঘটনার জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গার সমর্থকদের দায়ী করেছেন।এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা শাপলা চত্বরে বেশকিছু দোকানপাটে হামলা ও ভাংচুর চালায়।

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী শনিবার সকালে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে সমাবেশ ছিল নবগঠিত জেলা ও মহানগর জাপার। একইস্থানে প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গার সমর্থকরাও সভার ডাক দেয়। এরফলে গত শুক্রবার রাতে সেখানে ১৪৪ ধারা জারি করে প্রশাসন। সভাস্থলে ১৪৪ ধারা জারির কারণে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের ভাতিজা ও সাবেক সংসদ সদস্য এইচ এম আসিফ শাহরিয়ারের সমর্থকরা এরশাদের পৈত্রিক নিবাস নগরীর সেনপাড়ার স্কাইভিউ বাড়িতে সমাবেত হয়। এর আগে জেলার বিভিন্ন এলাকা থেকে জাপা নেতাকর্মীরা মিছিল নিয়ে সেখানে জড়ো হতে থাকেন।

নবগঠিত জেলা কমিটির সদস্য সচিব আসিফ শাহরিয়ার সাংবাদিকদের জানান, দুপুর ১২টার দিকে জেলা কমিটির আহ্বায়ক মোফাজ্জল হোসেন মাস্টার, মহানগর কমিটির আহ্বায়ক মোস্ফাফিজুর রহমান মোস্তফা, সদস্য সচিব এস ‍এম ইয়াসির ও তার নেতৃত্বে একটি মিছিল স্কাইভিউ থেকে বের হয়। তিনি অভিযোগ করে বলেন, ‘মিছিলটি শাপলা চত্বরে এসে পৌঁছালে ৠাব অফিসের সামনে থেকে রাঙ্গার সমর্থকরা মিছিলে বেশ কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটায় ও গুলি নিক্ষেপ করে। বোমাটি মিছিলের মাঝামাঝি পড়লে স্প্লিন্টারের আঘাতে সাংবাদিকসহ অন্তত ২৫ আহত হন।’ এ সময় প্রায় ১৫ মিনিট ধরে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। এ সময় শাপলা চত্বর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সদর থানার ওসি আব্দুল কাদের জিলানী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আর যাতে সহিংস ঘটনা না ঘটে, সেজন্য পুলিশকে প্রস্তুত রাখা হয়েছে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ