রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদরাজনীতিখালেদা জিয়াকে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে জোট শরিক এনডিপি

খালেদা জিয়াকে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে জোট শরিক এনডিপি

জনগণকে সম্পৃক্ত করে জনস্বার্থ সংশ্লিষ্ট ইস্যুতে কর্মসূচি দেওয়াসহ বেশ কয়েকটি দাবিতে ২০ দলীয় জোটনেতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে জোট শরিক ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)। শনিবার সকালে রাজধানীর হোটেল রাজমনি ঈশা খাঁয় আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির ভারপ্রাপ্ত  চেয়ারম্যান আলমগীর মজুমদার এ আলটিমেটাম দেন।

এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা ও আলমগীর মজুমদারের মধ্যে পাল্টাপাল্টি বহিষ্কার ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব আলিনূর রহমান খান সাজুসহ বেশ কয়েকজন প্রেসিডিয়াম সদস্য। এছাড়া ২০ দলীয় জোট থেকে সম্প্রতি বেরিয়ে আসা ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান সেকেন্দার আলী মনি, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব আব্দুর রশিদ প্রধান প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

খালেদা জিয়াকে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে এনডিপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলমগীর মজুমদার বলেন, আমরা লক্ষ্য করেছি, ক্ষমতারোহণ ছাড়া জনগণের স্বার্থ সংশ্লিষ্ট কোনো কর্মসূচি ২০ দলীয় জোট হাতে নেয় না। তিনি বলেন, আমাদের পরিস্কার দাবি, জনগণকে সম্পৃক্ত করে ২০ দলীয় জোটের সব কর্মসূচি হতে হবে জনস্বার্থ সংশ্লিষ্ট। ২০ দলীয় জোটের মধ্যে গণতন্ত্রের চর্চা থাকতে হবে। একক কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না।

এছাড়া ভারতের সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে কোনো ধরনের লুকোচুরি চলবে না। পানি সমস্যার সমাধানসহ ভারতের সঙ্গে বিবদমান সকল সমস্যার সমাধানে ২০ দলীয় জোটের সুস্পষ্ট অবস্থান ও কর্মসূচি থাকতে হবে। সর্বোপরি ধর্মভিত্তিক রাজনীতির ব্যাপারে ২০ দলীয় জোটের অবস্থান আরো পরিস্কার করতে হবে। তা না হলে ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া ছাড়া অন্য কোনো বিকল্প এনডিপির হাতে থাকবে না বলে জানান দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলমগীর মজুমদার। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এখনো ২০ দলীয় জোটে আছি। জোট নেত্রীকে ৭২ ঘণ্টা সময় দিচ্ছি। এর মধ্যে তার পক্ষে যেকোনো ধরনের সিদ্ধান্ত নেওয়া সম্ভব। না হলে আমরা আর জোটে থাকছি না।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ