মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েঅসংসদীয় ভাষায় বক্তৃতা করে সংসদকে কলুষিত করছেন - সুরঞ্জিত

অসংসদীয় ভাষায় বক্তৃতা করে সংসদকে কলুষিত করছেন – সুরঞ্জিত

suranzidআওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, শীর্ষ নেতাদের আশকারা পেয়ে কিছু কিছু এমপি সংসদে অশালীন ও অসংসদীয় বক্তব্য দিচ্ছেন।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বঙ্গবন্ধু একাডেমী ও বাংলাদেশ পর্যটন অ্যান্ড এনভায়রনমেন্ট সোসাইটি আয়োজিত ‘চলমান রাজনীতি-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সরকারের চ্যালেঞ্জ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, “তারা অসংসদীয় ভাষায় বক্তৃতা করে সংসদকে কলুষিত করছেন। এতে শুধু নিজেদেরই ছোট করছেন তা নয়, সংসদকেও অবমাননা করছেন।”

সংসদে অশালীন বক্তব্য দেয়া এমপিদের উদ্দেশে সুরঞ্জিত বলেন, “সংসদে শালীন ভাষা ব্যবহার করে সংসদের পবিত্রতা রক্ষা করুন। সংসদে অভিভাবক স্পিকার, তাই তার নির্দেশ ও কার্যপ্রণালী বিধি মেনে চলুন। সংসদ কুৎসা প্রচার করার জায়গা নয়। কারো মানহানি করারও জায়গা নয়।”

ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, বাংলাদেশ পর্যটন অ্যান্ড অ্যানভায়রনমেন্ট সোসাইটির আহ্বায়ক আবু তাহের প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ