শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েনারায়ণগঞ্জে ট্রাকের চাপায় অটোরিকশার চালকসহ পাঁচ যাত্রী নিহত

নারায়ণগঞ্জে ট্রাকের চাপায় অটোরিকশার চালকসহ পাঁচ যাত্রী নিহত

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ট্রাকের চাপায় সিএনজি চালিত অটোরিকশার চালকসহ পাঁচ যাত্রী নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছেন আরো একজন। মঙ্গলবার সকাল সোয়া ৭টার দিকে উপজেলার দাউদপুর ইউনিয়নের হঠাৎ মার্কেট এলাকার এশিয়ান হাইওয়েতে (বাইপাস) এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে উত্তেজিত জনগণ ট্রাকটিতে অগ্নিসংযোগ করে প্রায় তিন ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে। নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে।এরা হলেন-জামালপুর জেলার বকশিগঞ্জ থানার বাটাজুর এলাকার মৃত ইসমাইল আকন্দের ছেলে জাহাঙ্গীর আকন্দ (২৮), চাঁদপুর জেলার মতলব থানার লজাকান্দি এলাকার কামাল হোসেনের ছেলে সিফাত (১২), শরীয়তপুর জেলার নড়িয়া থানার ডোমাকান্দা এলাকার ইয়াছিন ডালীর ছেলে মহসিন মিয়া (৩৫), গাজীপুর জেলার সদর থানার বুটবাজার এলাকার ইউসুফ মোল্লার ছেলে অটোরিকশা চালক মনির হোসেন (৩৫)। এছাড়া তানিয়া বেগম (৩৮) নামে গুরুতর আহত এক নারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, সকালে গাজীপুরগামী একটি ট্রাক ভুলতাগামী অটোরিকশাটিকে চাপা দিলে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই চারজন ও রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর আরো একজন মারা যান। হতাহত সবাই অটোরিকশার যাত্রী। এ ঘটনায় আহত হন আরো এক নারী।

এদিকে, দুর্ঘটনার খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় জনতা ট্রাকটি আটক করে আগুন ধরিয়ে দেয়। পরে তারা লাঠিসোটা নিয়ে এশিয়ান হাইওয়ে (বাইপাস) অবরোধ করে দফায় দফায় বিক্ষোভ প্রদর্শন করেন। প্রায় তিন ঘণ্টা ওই সড়কে যান চলাচল বন্ধ থাকে। এতে সড়কের উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। আটকা পড়ে অসংখ্য গাড়ি। এতে ভোগান্তিতে পড়েন যাত্রী সাধারণ। স্থানীয়রা জানান, অবরোধের কারণে ঘটনাস্থল থেকে ভুলতা শহর ও গাজীপুরের কালীগঞ্জ সীমানা পর্যন্ত যানজট সৃষ্টি হয়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জানান, স্থানীয় লোকজনকে বুঝিয়ে অবরোধ তুলে দেওয়া হয়েছে। নিহতদের মধ্যে তিনজনের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি দু’জনের লাশ পরিবারের লোকজন আসলে তাদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওসি।

আরও পড়ুন

সর্বশেষ