মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েসারদা ডিগ্রি কলেজে দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া, পুলিশের গুলি

সারদা ডিগ্রি কলেজে দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া, পুলিশের গুলি

এক ছাত্রীকে যৌন হয়রানির জের ধরে রাজশাহীর চারঘাটের সারদা ডিগ্রি কলেজে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সাত রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে পুলিশ। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। এঘটনায় পুলিশসহ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। সংঘর্ষের পর আগামী শনিবার পর্যন্ত সারদা ডিগ্রি কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার গোলাম মর্তুজা জানান, গত কয়েক দিন আগে উপজেলার ঝিকরা এলাকার আবু সামার ছেলে ও সারদা কলেজের এইচএসসির প্রথম বর্ষের ছাত্র আবু ফয়সাল একই ক্লাসের ছাত্রীকে প্রেমের প্রস্তাব দেয়। কিন্তু ওই কলেজ ছাত্রী ফয়সালের প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করে। এতে ফায়সাল তার ওপর চরম ক্ষিপ্ত হয়।

এদিকে ফয়সালের এমন কাণ্ডের কথা ওই কলেজ ছাত্রী তার অভিভাবকদের জানায়। পরে সোমবার ফয়সালের বাড়িতে গিয়ে তাকে সামলানোর জন্য অভিভাবকদের বলে আসেন ওই ছাত্রীর বাবা। এ ঘটনার জের ধরে ফয়সাল ক্ষিপ্ত হয়ে ওঠে এবং কলেজে গিয়ে ওই ছাত্রীকে যৌন হয়রানি করে। প্রতিবাদ করতে ছাত্রীর স্বজনারা কলেজে গেলে ফয়সাল তার বখাটে বন্ধুদের নিয়ে তাদের ওপর হামলে পড়ে। এসময় ছাত্রীর স্বজনদের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। তিনি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সাত রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

চারঘাট সারদা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাহাবুদ্দিন বলেন, বিষয়টি আমি জানতাম না। সংঘর্ষের পর তা জেনেছি। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আগামী শনিবার পর্যন্ত কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। রাজশাহীর চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাসেল সাবরিন জানান, কলেজের মধ্যে কাউকে কোনো ধরনের বিশৃংখলা করতে দেওয়া হবে না। এ যৌন হয়রানির ঘটনার সাথে যে-ই জড়িত থাকুক তার বিরুদ্ধে অবশ্যই কঠোর আইনগত ব্যবস্থা নেওয়‍া হবে।

আরও পড়ুন

সর্বশেষ