সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েঢাকা বিভাগনতুন কমিটি মেনে নিয়েছে তিতুমীরের আন্দোলনকারীরা

নতুন কমিটি মেনে নিয়েছে তিতুমীরের আন্দোলনকারীরা

রাজধানীর সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটিকে মেনে নিয়েছে পদবঞ্চিত আন্দোলনরত ছাত্রলীগ একাংশেরর নেতা-কর্মীরা। নতুন কমিটির নেতাদের সঙ্গে এক সমঝোতা বৈঠকে ওই কমিটির সঙ্গে একাত্ম হয় আন্দোলকারীরা। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে নতুন কমিটির সভাপতি কাজী মিরাজুল ইসলাম ডলার ও আন্দোলনরত ছাত্রলীগের একাংশের কর্মী মিরাজুল ইসলাম মাহফুজ  বিষয়টি নিশ্চিত করেন।

মিরাজুল ইসলাম মাহফুজ জানান, মঙ্গলবার রাত সাড়ে ১০টা থেকে রাত ১টা পর্্যন্ত নতুন কমিটি ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক করা হয়। বৈঠকে সব ভেদাভেদ ভুলে এক হয়ে ছঅত্রলীগকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে বুধবার কলেজ প্রাঙ্গনে মিছিল করা হবে। নতুন কমিটির সভাপতি কাজী মিরাজুল ইসলাম ডলার বলেন, রাজনৈতিকভাবেই আমাদের মাঝে সমঝোতা হয়ে গেছে। আশা করছি এখন সবাই এক হয়ে কাজ করবো। সামান্য ভুল বোঝাবুঝির কারণে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে বলে দাবি করেন তিনি।

কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. দিলারা হাফিজ বলেন, বুধবার সকাল থেকে কলেজের সার্বিক শিক্ষা কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে। আন্দোলনকারীরা নিজেরাই সমঝোতায় পৌঁছেছে। সোমবার বিকেলে সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এ খবরে পদ বঞ্চিত ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা বিক্ষোভ করে। এক পর্যায়ে তারা গাড়ি ভাঙচুর ও সড়ক অবরোধ করে রাখে। মঙ্গলবার তাদের চাপে ক্লাস-পরীক্ষা স্থগিত করে কলেজ কর্তৃপক্ষ। এরপর ওইদিন দুপুরেই আবার শিক্ষা কার্যক্রম চালু হয়।

এদিকে কলেজে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। কলেজ ও কলেজের মূল ফটকে পুলিশ মোতায়েন করা হয়েছে।
ডিএমপির বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন মোল্লা জানান, সমঝোতা হলেও যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে বুধবার দিনভর কলেজে তাদের কড়া নজর থাকবে। সার্বিক নিরাপত্তায় কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছৈ বলেও জানান তিনি।

আরও পড়ুন

সর্বশেষ