মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতিগণতন্ত্র ও অধিকার আদায়ের লড়াইয়ে শিক্ষার্থীদের নেতৃত্ব দিতে হবে :

গণতন্ত্র ও অধিকার আদায়ের লড়াইয়ে শিক্ষার্থীদের নেতৃত্ব দিতে হবে :

যে সংসদে জনগণের প্রতিনিধিত্ব নেই, ভোটবিহীন নির্বাচন করে যারা ক্ষমতায় আছে সেই সংসদের হাতে যদি বিচারপতিরদের অভিশংসনের ক্ষমতা যায় তাহলে দেশে সুষ্ঠ বিচার পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার পাবলিক লাইব্রেরির সম্মেলন কক্ষে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও সদন বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আমরা কজন নামের একটি সংগঠন এ সংবর্ধনার আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপি’র অর্থবিষয়ক সম্পাদক আব্দুস সালাম।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র মানুষের মৌলিক অধিকার। তাই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা, দারিদ্র-ক্ষুধা মুক্ত ও দুর্নীতি-অনাচার মুক্ত সমাজ প্রতিষ্ঠায়, ন্যায় বিচার প্রতিষ্ঠা, বৈষম্য দূর এবং সমাজ পরিবর্তনে তরুণ ও নবীনদের এগিয়ে আসতে হবে। তিনি এসময় শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, তরুণ শিক্ষার্থীদের আগামী দিনে আরও ত্যাগ শিকার করতে হবে। এজন্য তোমরা নিজেকে গড়ে তোল। গণতন্ত্র ও অধিকার আদায়ের লড়াইয়ে তোমাদের নেতৃত্ব দিতে হবে। তোমাদের নেতৃত্বে এ দেশ আরও মর্যাদাশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে।

বিএনপি’র মহাসচিব বলেন, আজকের এসব তরুণরা এক একটি নক্ষত্র। তারা দেশের সম্পদ। যারা আমাদের রাজনীতি ও সমাজকে নষ্ঠ করছে, মানুষ হত্যা করছে, গুম করছে তোমরাই তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। এছাড়া তরুণ-বৃদ্ধ সকলকে দুর্নীতিমুক্ত সমাজ গড়ার শপথ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, স্বাধীনতার পর ৪৩ বছর পার হলেও এখনও আমাদের স্বপ্ন পূরণ হয়নি। তাই তরুণদের এ স্বপ্ন পূরণ করতে হবে।

আরও পড়ুন

সর্বশেষ