মঙ্গলবার, মে ২৮, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়চেক প্রতারণা মামলায় মোস্তফা গ্রুপের চেয়ারম্যান-এমডি’র নামে গ্রেপ্তারি পরোয়ানা

চেক প্রতারণা মামলায় মোস্তফা গ্রুপের চেয়ারম্যান-এমডি’র নামে গ্রেপ্তারি পরোয়ানা

চেক প্রতারণার অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় মোস্তফা গ্রুপের প্রতিষ্ঠান এম এম ভেজিটেবল অয়েল প্রোডাক্টস লিমিটেডের চেয়ারম্যান, এমডিসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। বৃহস্পতিবার চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম মো.মশিউর রহমান এ পরোয়‍ানা জারি করেন।

যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে তারা হলেন- এম এম ভেজিটেবল অয়েল লিমিটেডের চেয়ারম্যান হেফাজতুর রহমান, ভাইস চেয়ারম্যান সফিক উদ্দিন এবং ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন। সংশ্লিষ্ট আদালতের কর্মকর্তাদের সূত্রে গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয়ে নিশ্চিত হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, রূপালী ব্যাংকের লালদিঘি শাখা থেকে নেয়া ঋণ পরিশোধের অংশ হিসেবে এম এম ভেজিটেবল অয়েল প্রোডাক্টস লিমিটেড ২০১২ সালে ৩ কোটি ৯৭ লক্ষ ৩৩ হাজার টাকার একটি চেক প্রদান করে। চেকটি ছিল অগ্রণী ব্যাংকের।

নির্ধারিত সময়ে চেকটি অগ্রণী ব্যাংকে জমা দিলে সেটি অপর্যাপ্ত তহবিলের জন্য প্রত্যাখাত হয়। এরপর দু’দফা লিগ্যাল নোটিশ দিয়েও কোন সাড়া না পেয়ে ২০১৩ সালের ২৩ জানুয়ারি রুপালী ব্যাংকের লালদিঘি শাখার সিনিয়র অফিসার ওসমান গণি বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন।ওই মামলায় আদালত বৃহস্পতিবার অভিযুক্ত তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। আগামী ১৫ ডিসেম্বর মামলার পরবর্তী সময় নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ