সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদজাতীয়ঢাবি সিন্ডিকেটে আওয়ামী-বাম সমর্থিত নীল দলের জয়

ঢাবি সিন্ডিকেটে আওয়ামী-বাম সমর্থিত নীল দলের জয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবোর্চ্চ নীতিনির্ধারণী পরিষদ সিন্ডিকেট নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামী-বাম সমর্থিত নীল দল। সিন্ডিকেটের ৬টি পদের মধ্যে চারটিতে জয় পেয়েছে তারা। বাকি দুটি পদে জয় পায় বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল। এছাড়া ফিনান্স কমিটির একটি ও একাডেমিক পরিষদের ৬টি পদেও জয়ী হয়েছে সরকার সমর্থকরা। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. কামাল উদ্দিন নির্বাচনের ফল ঘোষণা করেন। এর আগে সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবনে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নীল দল সমর্থিত বিজয়ীরা হলেন, ডিন ক্যাটাগরিতে আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স অনুষদের ড. এ এস এম মাকসুদ কামাল, অধ্যাপক ক্যাটাগরিতে অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে গণিত বিভাগের ড. চন্দ্র নাথ পোদ্দার ও সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে ইংরেজি বিভাগের মোছাম্মৎ নীলিমা আক্তার। সাদা দলের বিজয়ীরা হলেন- প্রভোস্ট ক্যাটাগরিতে স্যার পি জে হার্টজ হলের প্রভোস্ট অধ্যাপক লুৎফর রহমান ও প্রভাষক ক্যাটাগরিতে মার্কেটিং বিভাগের আফরিন চৌধুরী। এছাড়া ফিন্যান্স কমিটির শিক্ষক প্রতিনিধি ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন নীল দলের অধ্যাপক মাসুদুর রহমান।

একাডেমিক পরিষদের সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে ফলিত পদার্থ বিজ্ঞান বিভাগের ড. জেড এম পারভেজ সাজ্জাদ, প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের ড. আব্দুল্লাহেল আমিন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ড. মাহবুব আহসান খান, সহকারী অধ্যাপক/ প্রভাষক ক্যাটাগরিতে ওষুধ প্রযুক্তি বিভাগের আবুল কালাম লুৎফুল কবীর, ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সুবোধ দেব নাথ এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের তৌহিদুল হক জয়ী হয়েছেন।

জয়লাভের পর ডিন ক্যাটাগরিতে বিজয়ী ড. এ এস এম মাকসুদ কামাল সাংবাদিকদের বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিবেকবান শিক্ষকরা মুক্তিযুদ্ধের স্বপক্ষে রায় দিয়েছেন। এজন্য তাদেরকে ধন্যবাদ জানাই।’

আরও পড়ুন

সর্বশেষ