সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদরাজনীতিশেখ হাসিনাকে খুনি বলায় মির্জা ফখর‍ুলের বিরুদ্ধে মানহানির মামলা

শেখ হাসিনাকে খুনি বলায় মির্জা ফখর‍ুলের বিরুদ্ধে মানহানির মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুনি ও তার দল আওয়ামী লীগকে খ‍ুনির দল বলে বক্তব্য প্রদান করায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে। সোমবার সকালে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে মামলাটি দায়ের করেন বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এসএম নূর-ই আলম সিদ্দিক।বাদী পক্ষের আইনজীবী দুলাল মিত্র মামলা দায়েরের বিষয়টি  নিশ্চিত করেছেন।

তিনি জানান, মানহানির অভিযোগে মির্জা ফখরুলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। কিছুক্ষণের মধ্যে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট  স্নিগ্ধা রানী চক্রবর্তীর আদালতে মামলাটির শুনানি হবে। গত ২৪ আগস্ট বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য প্রদানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুনি ও তার দল আওয়ামী লীগকে খ‍ুনির দল বলে বক্তব্য প্রদান করেন।

বাদী অভিযোগ করেন, মির্জা ফখরুলের এ মন্তব্যের ফলে বাংলাদেশ আওয়ামী লীগ, বাদীর দল বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত-সামাজিক-জাতীয় ও আন্তর্জাতিকভাবে মানহানি করা হয়েছে। এমন অভিযোগের ভিত্তিতে দণ্ডবিধির ৪৯৯/৫০০ ধারায় তিনি এ মামলাটি দায়ের করেন।

আরও পড়ুন

সর্বশেষ