শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচট্টগ্রাম বিভাগচট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ শুরু

চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ শুরু

সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে সোমবার থেকে চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। তথ্য সংগ্রহকারীরা আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত ব‍াড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন। এরপর ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে ছবি তোলার কাজ। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তথ্য সংগ্রহের জন্য ১ হাজার ২৩৬ জন এবং ৩’শ জন সুপারভাইজার নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন। নগরীতে থানাভিত্তিক ৬টি নির্বাচন কার্যালয় থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম সরাসরি মনিটরিং করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা খোরশেদ আলম  বলেন, প্রতি বছরের মতো এবারও ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম শুরু হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের পর নিজ নিজ এলাকায় ছবি তোলা হবে। কোনো অভিযোগ থাকলে থানা নির্বাচন অফিস অথবা জেলা নির্বাচন অফিসে জানানো যাবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কোতোয়ালী নির্বাচন অফিসের অধীন ১৫, ১৬, ২০, ২১, ২২, ৩১, ৩২, ৩৩, ৩৪ ও ৩৫ নং ওয়ার্ডের তালিকাভুক্ত ভোটারদের ছবি তোলার সময়সীমা হচ্ছে ২৯ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত। পাঁচলাইশ নির্বাচন অফিসের অধীন ১, ২, ৩, ৭ ও ৮ নং তালিকাভুক্ত ভোটারদের ছবি তোলার সময়সীমা হচ্ছে ১৮ সেপ্টেম্বর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত। চান্দগাঁও নির্বাচন অফিসের অধীন ৪, ৫, ৬, ১৭, ১৮ ও ১৯ নং তালিকাভুক্ত ভোটারদের ছবি তোলার সময়সীমা হচ্ছে ১৮ সেপ্টেম্বর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত।

ডবলমুরিং নির্বাচন অফিসের অধীন ১৩, ১৪, ২৩, ২৪, ২৫, ২৭, ২৮, ২৯ ও ৩০ নং ওয়ার্ডের তালিকাভুক্ত ভোটারদের ছবি তোলার সময়সীমা হচ্ছে ১৯ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত। বন্দর নির্বাচন অফিসের অধীন বন্দর, পতেঙ্গা ও ইপিজেড থানাভুক্ত ৩৬, ৩৭, ৩৮, ৩৯, ৪০ ও ৪১ নং ওয়ার্ডের নতুন ভোটারদের ১৮ সেপ্টেম্বর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ছবি তোলা হবে।  পাহাড়তলী নির্বাচন অফিসের অধীন ৯, ১০, ১১, ১২ ও ২৬ নং ওয়ার্ডে তালিকাভুক্ত ভোটারদের ছবি তোলার সময়সীমা হচ্ছে ২৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর। সিটি কর্পোরেশন নির্বাচন ঘনিয়ে আসায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমকে বাড়তি গুরুত্ব দিচ্ছে আওয়ামী লীগ-বিএনপিসহ রাজনৈতিক দলগুলো। গত ৭ আগস্ট চট্টগ্রামে এক অনুষ্ঠানে নির্বাচন কমিশনার আবদুল মোবারক জানিয়েছিলেন, আগামী এপ্রিল-মে মাসে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠানের সম্ভাবনা আছে।

আরও পড়ুন

সর্বশেষ